বই মানুষের মনকে প্রশস্ত  করে:পবিপ্রবি ভিসি

প্রকাশিত: ০৬ মার্চ, ২০২৩ ০৬:৪৯:৩৩

বই মানুষের মনকে প্রশস্ত  করে:পবিপ্রবি ভিসি

পবিপ্রবি প্রতিনিধিঃ " পড় বই, গড় দেশ; বঙ্গবন্ধুর বাংলাদেশ " এই স্লোগানকে ধারণ করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ৪ দিনব্যাপী আয়োজিত পবিপ্রবি বইমেলা-২০২৩'র শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৬ মার্চ) দুপুর  ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গণে চার দিন ব্যাপী পবিপ্রবি বইমেলা-২০২৩র  শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার,  বাংলাদেশ ছাত্রলীগ পবিপ্রবি শাখা এবং প্রথম আলো বন্ধুসভা পবিপ্রবি ইউনিট'র  উদ্যোগে উক্ত  বই মেলার আয়োজন করা হয়।

বই মেলাটি মোট ১২৪০ বর্গফুট এলাকা জুড়ে ১০ টি স্টল ও একটি প্যাভিলিয়ন এ সজ্জিত হয়েছে। স্টল গুলোতে দেশ ও বিদেশের বিভিন্ন লেখকের বই,  গল্প, নাটক, কবিতা ,উপন্যাস, প্রবন্ধ,  কাব্য, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, ইতিহাস,তথ্য ও প্রযুক্তি সহ বিভিন্ন ধরনের বইয়ের সংগ্রহ রয়েছে।

গ্রন্থগারিক ও পবিপ্রবি বইমেলা-২০২৩'র আয়োজক কমিটির সদস্য সচিব পঙ্কজ কুমার সরকার'র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। এছাড়াও উপস্থিত ছিলেন পবিপ্রবি বইমেলা-২০২৩'র আয়োজক কমিটির আহবায়ক প্রফেসর বদিউজ্জামান,প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাস, পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি  আরাফাত ইসলাম খান সাগর,সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেকসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে  প্রফেসর ড. স্বদেশ চন্দ্র বলেন, "ঐতিহাসিক মার্চ আমাদের স্বাধীনতার মাস। এই মাসে বই মেলা আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। বই মেলার মূল উদ্দেশ্য হচ্ছে, মানুষকে বই পড়ার দিকে ,বই কিনার দিকে আগ্রহ সৃষ্টি করা।বই মানুষের মনকে প্রশস্ত করা,মনের  সংকীর্ণতা  দূর করা। " এছাড়া তিনি আরো বলেন, " মার্চ মাসের সাথে বাংলাদেশের স্বাধীনতা  জড়ানো,  বই পড়ার মাধ্যমে স্বাধীনতার ইতিহাস, বঙ্গবন্ধুর ইতিহাস জানতে হবে এবং সেই সঠিক ইতিহাস জেনে দেশের জন্য কাজ করতে হবে।


প্রজন্মনিউজ২৪/একে

এ সম্পর্কিত খবর

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে সমস্যার সমাধান হবে না: আব্দুস সালাম

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ