হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪ ০৭:৪৪:৩২

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সংশ্লিষ্ট এলাকা বাঁশেরহাটে দ্রব্য মূল্যের লাগামহীন উর্ধ্বগতি ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি রোধ করতে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর অভিযান পরিচালনা করেছে।

বৃহস্পতিবার (২৫ই এপ্রিল) দুপুর ১২ টায় কতিপয় শিক্ষার্থীর অভিযোগ সাপেক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুর জেলা সহকারী পরিচালক  মমতাজ বেগম ও সংশ্লিষ্ট কর্মকর্তা বিশ্ববিদ্যালয় এলাকায় (বাঁশেরহাট) অভিযান পরিচালনা  করেন ৷

এ সময়  বেশ কিছু দোকানে বাসি ও ভেজাল যুক্ত খাবার পাওয়া যায় ৷ যার প্রেক্ষিতে নিলয় হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করে এবং কয়েকটি দোকানকে সতর্ক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

এ বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অফিসার মমতাজ বেগম  সাংবাদিকদের জানান, " আমরা প্রথমে নিলয় হোটেল এণ্ড রেস্টুরেন্টে যাই। সেখানে কিচেনে কাঁচা মাছ মাংসের পাশে বাসি মিষ্টি  খাবার পাওয়া গেছে, এগুলো হয়তো পরে প্রসেস করার জন্য রেখেছে আমরা এগুলো ধ্বংস করে দিয়েছি ৷   কিচেনে এমন অস্বাস্থ্যকর পরিবেশ এটি মানুষের উপর প্রভাব ফেলবে যার জন্য আমরা ১০ হাজার টাকা জরিমানা করেছি পাশাপাশি মুসলিম হোটেল ও সাদিক হোটেলের মূল্য তালিকা দেখেছি  এবং দোকানগুলোকে সতর্ক করেছি ৷ চায়ের দোকান গুলোতে ছাত্রদের দাবী অনুযায়ী চায়ের মূল্য নির্ধারণ করে দিয়েছি ৷

আসন্ন গুচ্ছ পরীক্ষাকে কেন্দ্র করে কোনো প্রকার মূল্য বৃদ্ধি যেন না হয় সে বিষয়েও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সচেষ্ট আছে। গুচ্ছ পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যেন কোনো রূপ দাম না বাড়ায় তার জন্য সতর্ক করা হয়েছে এবং এর পরেও যদি অভিযোগ আসে আমরা ব্যবস্থা নিব ৷ "


প্রজন্মনিউজ২৪/এমআই 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ