কাশ্মীর উপত্যকায় উত্তেজনা, সেনা অভিযানে একজন নিহত

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪ ০৪:৫২:৪৫

কাশ্মীর উপত্যকায় উত্তেজনা, সেনা অভিযানে একজন নিহত

অনলাইন ডেস্ক: শুক্রবার জম্মু-কাশ্মীরের একটি আসনে ভোট গ্রহণ। তার আগে নিরাপত্তা বাহিনীর অভিযানে লস্কর-ই-তৈয়েবার এক সদস্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

ভারতীয় সেনা সূত্রে জানা গেছে, সশস্ত্র গোষ্ঠিটির উপস্থিতি টের পেয়ে কাশ্মীর পুলিশ ও সেনার যৌথ বাহিনী উপত্যকার সোপোর এলাকা ঘিরে ফেলে। গোষ্ঠিটির ডেরার কাছে বাহিনী পৌঁছতেই গুলি চালাতে শুরু করে তারা। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীও। সেই অভিযান চলাকালে নিহত হয় এক লস্কর সদস্য। গুলির লড়াইয়ে পড়ে আহত হন এক স্থানীয় বাসিন্দাও। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গুলির লড়াই চলে শুক্রবার সকাল পর্যন্ত। এ সময় আহত হন দুই সেনা জওয়ান। সূত্রের খবর, সোপোরের ওই এলাকাতেই লুকিয়ে রয়েছে লস্করের এক শীর্ষ কর্তাসহ আরও বেশ কয়েকজন ।

তাদের খোঁজে এখনও লাগাতার তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী।

অন্যদিকে পাক অধিকৃত ভারতীয় ভূখণ্ডে শাক্সগাম এলাকায় (সামরিক পরিভাষায় ট্রান্স কারাকোরাম ট্র্যাক্ট) সড়ক এবং সুড়ঙ্গপথ নির্মাণের চীনা কর্মকাণ্ড এবার প্রকাশ্যে এলো। ম্যাক্সার টেকনোলজির প্রকাশিত নতুন উপগ্রহচিত্রে দেখা গেছে, সেখানে স্থায়ী নির্মাণ চালাচ্ছে চীনা পিললস লিবারেশন আর্মি (পিএলএ)। বছর কয়েক আগে প্যাংগং হ্রদের উত্তর এবং দক্ষিণ তীর জুড়ে চীনা ফৌজের সেতু নির্মাণের ‘তৎপরতা’ দেখা গিয়েছিল উপগ্রহচিত্রে। এর পরে ম্যাক্সার প্রকাশিত উপগ্রহচিত্র দেখিয়েছিল, এলএলসি লাগোয়া আকসাই চীন এলাকায় চীন সেনা স্থায়ী বাঙ্কার এবং বড় সুড়ঙ্গ তৈরি করছে। প্রতিরক্ষা বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, যুদ্ধ পরিস্থিতিতে দ্রুত সেনা এবং সামরিক সরঞ্জাম পরিবহণের উদ্দেশ্যেই শাক্সগাম থেকে সিপিইসি সংযোগকারী রাস্তা বানাচ্ছে চীনা ফৌজ। যা ভারতের পক্ষে উদ্বেগজনক।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

এ সম্পর্কিত খবর

সিলেটে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

রাশিয়া ইউক্রেনের প্রেসিডেন্টের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে

 এখনই গাজা যুদ্ধের অবসান ঘটালে ক্ষমতায় থাকবে হামাস : নেতানিয়াহু

মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান ফিলিস্তিন আন্দোলনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংহতি প্রকাশ

পটুয়াখালীতে শৌচাগার থেকে সাবেকসেনা সদস্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার

মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন

সম্পদ অর্জনে এমপিদের চেয়ে এগিয়ে উপজেলা চেয়ারম্যানরা

আল জাজিরা বন্ধে কতটা সফল ইসরায়েল?

যশোরের মাটিবাহী ট্রাক্টর চাপায় গৃহবধূ নিহত

কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ইসরায়েল বিরোধী বিক্ষোভে পুলিশের গুলি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ