মহাখালীতে অনুমোদনহীন নির্মাণাধীন পাঁচটি ভবন ভেঙেছে রাজউক

প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪ ১১:২৬:৩৩ || পরিবর্তিত: ১৪ মার্চ, ২০২৪ ১১:২৬:৩৩

মহাখালীতে অনুমোদনহীন নির্মাণাধীন পাঁচটি ভবন ভেঙেছে রাজউক

বনানী প্রতিনিধিঃ নির্মাণ কাজ চলছে বহুতল ভবনের কিন্তু নেওয়া হয়নি রাজউকের অনুমোদন। মালিক জানেই না যে ভবন নির্মাণে রাজউকের অনুমোদন লাগে। অনুমোদন চেয়েও না পেয়ে ভবন নির্মাণে বাধ্য হচ্ছেন তারা। রাজধানীর মহাখালী ওয়্যারলেস গেটে রাজউকের অভিযানে এমন অনিয়ম পাওয়া গেছে। পাঁচটি নির্মাণাধীন ভবনের পিলার ভেঙে নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। এবং ভবন মালিককে আড়াইলাখ টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (১৩ মার্চ) মহাখালী ওয়্যারলেস গেটের 'চ'ব্লক এলাকায় রাজউকের অভিযানে দেখতে পায় সরু রাস্তার প্রায় অর্ধেক দখলে নির্মাণ সামগ্রী দিয়ে। ৭২ নম্বর বাড়ির ২য় তলার কাজ চলছে। অভিযানে মেলে বাড়ির মালিক রাজউকের অনুমোদন ছাড়াই নির্মাণ করছেন বহুতল ভবন। পিলার ভেঙে একলাখ টাকা জরিমানা করা হলে ভ্রম্যমান আদালতের উপর ক্ষুব্ধ হোন বাড়ির মালিক।

পাশের আরেকটি ভবন নির্মাণে নকশা দেখাতে পারেনি মালিককে না পাওয়ায় দ্রুত অনুমতি নেওয়ার নোটিশ করা হয়েছে।একই এলাকায় ৪৪/১ ভবন মালিককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্মাণ কাজ বন্ধ ঘোষণা করে ভেঙে দেওয়া হয়েছে স্থাপনা। মালিক জানেন ই না ভবন নির্মাণে রাজউকের অনুমোদন লাগে। পাশেই ৪৮ নাম্বার ভবনে নকশা ছাড়াই পাঁচ তলা পর্যন্ত করা হয়েছে। ছাদের পিলার ভেঙে অনুমোদন না নেওয়া পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার মুচলেকা দিয়েছে মালিক। ৭৮ নাম্বার ভবনকে করা হয়েছে একলাখ টাকা জরিমানা। 

মহাখালী এলাকায় ভবন নির্মাণে এমন অনিয়মে বিস্মিত রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। তিনি বলেন,নকশা অনুমোদন না পাওয়া পর্যন্ত এসব ভবন নির্মাণ কাজ বন্ধ থাকবে। নকশা অনুমোদন নিয়ে ভবনের বাকি অংশের নির্মাণ কাজ করতে হবে। নকশা ছাড়া নির্মাণাধীন ভবনের বিরুদ্ধে রাজউকের অভিযান অব্যাহত থাকবে।


প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

পরিমাপে কম দেওয়ায় মহাখালীর ইউরেকা এন্টারপ্রাইজ ফিলিং স্টেশনকে জরিমানা

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলের ভেতর গভীরতম হামলা হিজবুল্লাহর

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত করেছে ইসি

দক্ষিণ লেবাননে ফসফরাস বোমা হামলার কারণ জানালো ইসরায়েল

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির

সনদ বাণিজ্য: সরানো হল কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ