টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪ ০৩:২১:৫৪

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

টেকনাফ প্রতিনিধি: টেকনাফের ১০ কৃষক অপহরণের ঘটনায় নির্যাতন করে মুক্তিপণ আদায়কারীর অন্যতম মূল হুতা দেলোয়ার হোসেন কৃষকরা হোয়াইক্যং রইক্ষ্যং পাহাড়ে কাজ করতে গিয়ে আটক করে নির্যাতন ও মুক্তিপণ আদায় করে আজ দেলোয়ার হোসেন (প্রকাশ দেলু ডাকাত) ২৪ গ্রেফতার করেছে পুলিশ। আটককৃত ডাকাত সদস্য হলেন, টেকনাফের বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী গ্রামের মৃত আলী আহমেদ প্রকাশ পেটুর দ্বিতীয় ছেলে।

বাহারছড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ দস্তগীর হোসাইন চৌধুরী মানিক রাতে ডাকাত সদস্য আটকের বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, এক গোপন সংবাদে জানতে পারি গত মার্চ মাসে টেকনাফের হোয়াইক্যং রইক্ষ্যং পাহাড়ে কৃষি কাজ করতে গিয়ে ১০ জন কৃষক অপহরণের শিকার হয়। উক্ত ঘটনায় অপহৃতদের জোরপূর্বক নির্যাতন করে মুক্তিপণ আদায়কারীর অন্যতম পলাতক আসামি দেলু ডাকাত কে বুধবার (২৪ এপ্রিল) রাতে বাহারছড়া শীলখালী পাহাড়ে বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ডাকাতি, অপহরণসহ পাঁচটি মামলা রয়েছে।

অপহৃত কৃষকরা হলেন টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের করাচি পাড়া এলাকার মুহাম্মদ বেলাল এর দুই ছেলে মুহাম্মদ জুনায়েদ (১০) ও মুহাম্মদ নুর (১৩), একই এলাকার লেদু মিয়া ছেলে মুহাম্মদ শাকিল আহমেদ (১৫), শহর আলীর ছেলে ফরিদ হোসেন (৩০), নুরুল আমিন ছেলে আকতার হোসেন (২২), নাজির হোসেনের ছেলে মুহাম্মদ ইসমাইল (২৭), নুর মুহাম্মদের ছেলে মুহাম্মদ কামাল হোসেন (১২), মুহাম্মদ আমির হোসেন (১৫), ও হোয়াইক্যং রৈক্ষ্যং এলাকার আলী আকবরের ছেলে ছৈয়দ হোসন (২৬), মৃত কালা মিয়া ছেলে মো: ফজল কাদের (৪০)।

টেকনাফে বিগত ২০২৩ সালের মার্চ থেকে এ পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে ১২০ জন ব্যক্তি অপহরণের ঘটনায় কবলিত হয়েছিল। এর মধ্যে ৬২ জন স্থানীয় বাসিন্দা আর বাকিরা মিয়ানমার থেকে পালিয়ে এসে উক্ত এলাকায় আশ্রয় নেওয়া রোহিঙ্গা নাগরিক। পাশাপাশি অপহরণের শিকার হওয়া ভুক্তভোগী পরিবারের তথ্যমতে অপহৃতদের মধ্যে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি মুক্তিপণ দিয়ে নিজের প্রাণ বাঁচিয়েছে। অপহৃতদের স্বজনদের আইন শৃঙ্খলা বাহিনী লোকমুখে মুক্তিপণের ফিরে পাওয়া ভিকটিমদের প্রকাশ না করতে চাপ সৃষ্টি করছেন বলে দাবি করেন।

উল্লেখ্য, গত ২৭ মার্চ (বুধবার) সকালে টেকনাফের হোয়াইক্যং রইক্ষ্যং বাদি বন্যয় পাহাড় থেকে ১০ জন কৃষকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায় এবং পরবর্তীতে মুক্তিপণের মাধ্যমে তাদের জীবন নিয়ে ফেরত আনা হয়।


প্রজন্মনিউজ২৪/এমএম

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ