টেকনাফে ১০ কৃষক অপহরণের দুই দুর্ধর্ষ অপহরণকারী গ্রেফতার

প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২৪ ০৩:০৯:৩৮

টেকনাফে ১০ কৃষক অপহরণের দুই দুর্ধর্ষ অপহরণকারী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার শিলখালী থেকে অভিযুক্ত দুর্ধর্ষ অপহরণকারী বাহাদুর এবং বাবুলা'কে গ্রেফতার করেছে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ। অপহরণকারী বাহাদুর উত্তর শিলখালী এলাকার মৃত চাঁদ মিয়ার ছেলে এবং বাবুলা একই এলাকার মৃত মোজাহেরুল ইসলাম প্রকাশ গুরুতাইন্না মাইজ্যার ছেলে। শনিবার (২৭ এপ্রিল ) ভোর রাত ৪ টার দিকে টেকনাফের বাহারছড়ার শিলখালী থেকে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মছিউর রহমান।

টেকনাফে বিগত ২০২৩ সালের মার্চ থেকে এ পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে ১২০ জন ব্যক্তি অপহরণের ঘটনায় কবলিত হয়েছিল। এর মধ্যে ৬২ জন স্থানীয় বাসিন্দা আর বাকিরা মিয়ানমার থেকে পালিয়ে এসে উক্ত এলাকায় আশ্রয় নেওয়া রোহিঙ্গা নাগরিক। পাশাপাশি অপহরণের শিকার হওয়া ভুক্তভোগী পরিবারের তথ্যমতে অপহৃতদের মধ্যে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি মুক্তিপণ দিয়ে নিজের প্রাণ বাঁচিয়েছে। অপহৃতদের স্বজনদের আইন শৃঙ্খলা বাহিনী লোকমুখে মুক্তিপণের ফিরে পাওয়া ভিকটিমদের প্রকাশ না করতে চাপ সৃষ্টি করছেন বলে দাবি করেন।

উল্লেখ্য, গত ২৭ মার্চ (বুধবার) সকালে টেকনাফের হোয়াইক্যং রইক্ষ্যং বাদি বন্যয় পাহাড় থেকে ১০ জন কৃষকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায় এবং পরবর্তীতে মুক্তিপণের মাধ্যমে তাদের জীবন নিয়ে ফেরত আনা হয়।


প্রজন্মনিউজ২৪/এমএম
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ