বাংলা চ্যানেল পাড়ি দিল ৫ চবিয়ান

প্রকাশিত: ২৯ ডিসেম্বর, ২০২৩ ০২:০৯:১৭

বাংলা চ্যানেল পাড়ি দিল ৫ চবিয়ান

চবি প্রতিনিধি: '১৮ তম বাংলা চ্যানেল প্রতিযোগিতা' অংশগ্রহণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫ জন শিক্ষার্থী বাংলা চ্যানেল জয় করেছেন। তারা হলো, পালি বিভাগের ২০১৩-১৪ সেশনের সাবেক শিক্ষার্থী উজ্জ্বল চৌধুরী, স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সালাহউদ্দিন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো: আব্দুল মতিন, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মুরাদ হোসেন এবং স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী নাদিম মাহমুদ

টেকনাফ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী বৃহস্পতিবার সকালে এই প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন। ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা’র আয়োজনে এবং ভিসাথিংয়ের সহযোগিতায় সকাল সাড়ে ৯ টায় টেকনাফের শাহপরির দ্বীপ থেকে শুরু হয় এ প্রতিযোগিতায়।

এ প্রতিযোগিতায় দেশ-বিদেশের ৪৩ জন সাঁতারু অংশগ্রহণ করেন। প্রায় ১৬ কিলোমিটার পাড়ি দিয়ে সেন্ট মার্টিন দ্বীপে এসে এটি শেষ হয়। ৪৩ জন সাঁতারুর মধ্যে সঠিকভাবে বাংলা চ্যানেল পাড়ি দিতে সক্ষম হয় ৪০ জন। ৩ জন অকৃতকার্য হয়।

চবি শিক্ষার্থী উজ্জ্বল চৌধুরী বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার পর নিজের অনুভূতি ব্যক্ত করে বলেন, এবার নিয়ে আমি তিন বার বাংলা চ্যানেল পাড়ি দিয়ে হ্যাট্রিক করলাম। আমার আর এক সহযোগী সালেহউদ্দিনও হ্যাট্রিক করেছে।

তিনি বলেন, আমরা সাগর পাড়ি দেওয়ার পর যখন সেন্ট মার্টিনে পা রাখি তখন স্বর্গীয় সুখ অনুভব করি, যা ভাষায় প্রকাশ করার মত না । আমরা সাগরকে ভালোবাসে সাগরকে জয় করার উদ্দেশ্য পাড়ি দিই৷

তিনি আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করাটা আমাদের কাছে গর্বের বিষয়। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে দেশের সামনে তুলে ধরতে পেরে দারুণ খুশি।


প্রজন্মনিউজ২৪/এএএম

এ সম্পর্কিত খবর

সরকারের চেয়ে শক্তিশালী গোষ্ঠীর জন্ম হয়েছে বাংলাদেশে

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে তেঁতুলিয়া সীমান্তে দুই বাংলাদেশি নিহত

ডলারের দাম ১১০ থেকে বেড়ে ১১৭ টাকা

৪৬তম বিসিএসে ভুল প্রশ্নের জন্য কেউ বঞ্চিত হবেন না- পিএসসি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বর্জন করেন সাংবাদিকরা

অনিয়মের অভিযোগে বগুড়ায় প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২

বিশ্বকাপে লিটনের বিকল্প খোঁজা হচ্ছে

বগুড়ায় বাইরে সিল মারা ব্যালট বাক্সে ঢোকানোর সময় প্রিসাইডিং কর্মকর্তা ও এজেন্ট আটক  

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা বন্ধের দাবিতে ঢাকা কলেজে মানববন্ধন

এলাকাবাসীর সচেতনতায় বেঁচে গেল ট্রেন যাত্রীদের প্রাণ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ