সিরাজগঞ্জে প্রিসাইডিং অফিসারদের গোপন বৈঠক, গ্রেপ্তার ৫

প্রকাশিত: ০৭ মে, ২০২৪ ০১:১৯:০৫ || পরিবর্তিত: ০৭ মে, ২০২৪ ০১:১৯:০৫

সিরাজগঞ্জে প্রিসাইডিং অফিসারদের গোপন বৈঠক, গ্রেপ্তার ৫

প্রজন্মডেস্ক: সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে শহরের পাশের কাদাই গার্ডেন প্যালেস নামে একটি রিসোর্টে এক প্রার্থীর পক্ষে গোপন বৈঠক করার অভিযোগে এক শিক্ষক ও পাঁচ প্রিসাইডিং অফিসারকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

গতকাল সোমবার রাত ১০টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা জানান জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন– পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মন্ডল ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম।

গ্রেপ্তারকৃতরা হলেন- যমুনা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ও রাশিদাজ্জোহা সরকারি মহিলা কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সেরাজুল ইসলাম, এসবি রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও হাজী ওমর আলী কওমি মহিলা মাদ্রাসা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আশরাফুল ইসলাম, সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক ও এসবি রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আবুসামা, বাহুকা ডিগ্রি কলেজের প্রভাষক ও বনবাড়িয়া পাইকপাড়া মডেল স্কুল (পুরুষ) কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বাচ্চু কুমার ঘোষ, জনতা ব্যাংক পিএলসি এর এরিয়া অফিসের প্রিন্সিপাল কর্মকর্তা ও হরিণা বাগবাটি স্কুল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. ইয়াসিন আরাফাতসহ এই গোপন বৈঠকের মূল আয়োজক বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি আমিনুর ইসলাম।

এসপি বলেন, ‘আমরা তাদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছি সেখানে আরও কে কে উপস্থিত ছিলেন এবং এর সাথে আর কে কে জড়িত। তারপর সেই অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’কোন প্রার্থীর পক্ষে বৈঠক চলছিল সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে রিটানিং কর্মকর্তা বলেন, ‘আমরা এই বিষয়গুলো নিয়ে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করছি। আশা করছি নিবিড় জিজ্ঞাসাবাদের পরে আমরা জানতে পারব তারা কোন প্রার্থীর জন্য একত্রিত হয়ে বৈঠক করছিল। যার নাম আসবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য আগামীকাল ৮ মে সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন—এস এম নাসিম রেজা নুর (মোটরসাইকেল), তিনি সাবেক ছাত্রলীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, মো. নুরুল ইসলাম সজল (কাপ-পিরিচ), তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মোহাম্মদ রিয়াজ উদ্দিন (আনারস), তিনি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, রাশেদ ইউসুফ জুয়েল (দোয়াত কলম), তিনি জেলা যুবলীগের আহ্বায়ক ও প্রয়াত স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের ভাতিজা এবং এস এম আহসান হাবিব (ঘোড়া), তিনি জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক।


 প্রজন্মনিউজ২৪/মুশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ