পাগলের নাম ও ছবি ব্যবহার করে ফেসবুকে আইডি

প্রকাশিত: ০৮ মে, ২০২৪ ০৭:৪৮:১৪ || পরিবর্তিত: ০৮ মে, ২০২৪ ০৭:৪৮:১৪

পাগলের নাম ও ছবি ব্যবহার করে ফেসবুকে আইডি

ঢাকা প্রতিনিধি: রাজধানীর মহাখালী ওয়্যারলেস গেইটে ঘুরে বেড়ানো এক পাগলের নাম শফিকুল ইসলাম আতিক। অত্র এলাকার সবাই তাকে চিনে। এই আতিক এক সময় মহাখালীর তালিকাভুক্ত সন্ত্রাসী ছিলেন। তার নাম শুনলে ভয়ে কাঁপত মহাখালীর মানুষ। কিন্তু বর্তমানে সে একজন স্মৃতিশক্তিহীন পাগল। রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায়। মানুষের কাছ থেকে দশ পাঁচ টাকা চেয়ে খায়। রাতে উত্তরা ব্যাংক মহাখালী শাখার নিচে মেঝেতে ঘুমায়। তার বর্তমান অবস্থা দেখে অনেকেই আফসোস করেন। আতিকের পরিবারের অন্য সদস্যরা বনানীর কড়াইলে থাকেন। মাথায় আঘাত পেয়ে সে পাগল হয়েছে বলে তার পরিবারের সদস্যরা জানান। 

তবে চিন্তার বিষয় হলো লক্ষ্য করা গেছে যে, পাগল আতিকের ছবি ব্যবহার করে 'শফিকুল ইসলাম আতিক' নামে কে বা কারা অসৎ উদ্দেশ্য হাসিলের লক্ষ্যে একটি ফেক ফেসবুক আইডি খুলেছে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের (২২-২৪) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য। 
'এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে যারা এই কাজটি করেছে তাদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে এবং এই ফেক ফেসবুক আইডি থেকে সবাইকে সতর্ক থাকতে আহ্বান করেছে আতিকের পরিবার।'

শফিকুল ইসলাম আতিক নামের ফেসবুক আইডিটি সম্পূর্ণ ভুয়া নিশ্চিত করে তার পরিবারের সদস্যরা জানান, "তাদের পরিবারের কেউ এই আইডি খুলেন নি। আতিকের বর্তমান যে অবস্থা তাতে ফেসবুক ব্যবহার তো দূরে থাকুন মোবাইল ব্যবহারের বুঝটাও তার নেই। রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায়। আতিককে ফাঁসিয়ে অপরাধ করার উদ্দেশ্যে তার ছবি ব্যবহার করে ফেসবুক আইডি চালানো হচ্ছে। যা তাদের কাম্য নয়।"

দেখা গেছে, 'শফিকুল ইসলাম আতিক' নামের ফেসবুক আইডি থেকে বিভিন্ন ব্যক্তি বা মহলের সম্মানহানি করার উদ্দেশ্যে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। এধরনের কর্মকাণ্ড করার উদ্দেশ্যেই মূলত এই ফেক ফেসবুক আইডি খোলা হয়েছে। তাই দ্রুত এই আইডি পরিচালনাকারীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা উচিত বলে মনে করেন সুশীল সমাজ। 


প্রজন্মনিউজ২৪/এমএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ