ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা বন্ধের দাবিতে ঢাকা কলেজে মানববন্ধন

প্রকাশিত: ০৮ মে, ২০২৪ ০৩:৪০:১০

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা বন্ধের দাবিতে ঢাকা কলেজে মানববন্ধন

স্টাফ রিপোর্টাস: কলম্বিয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হাত ধরে ফিলিস্তিনিদের পক্ষে এবং দখলদার ইসরায়েলের বিরুদ্ধে সারা বিশ্বে যেই ছাত্র আন্দোলন শুরু হয়েছে তার সাথে সংহতি প্রকাশ করে ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করেন। 

আজ বুধবার (৮ মার্চ) ঢাকা কলেজ গেট থেকে এই মিছিল শুরু হয়ে সাইন্সল্যাব মোড় ঘুরে নীলক্ষেত মোড় হয়ে আবারো ঢাকা কলেজের গেইটে এসে শেষ হয়। 

ফিলিস্তিনের উপর ইসরায়েলের বর্বরতার এই নজির বিশ্ববাসীর মনে ইতোমধ্যেই দাগ কেটেছে। সেই ধারাবাহিকতায় ঢাকা কলেজ শিক্ষার্থীরা ফিলিস্তিনের পক্ষে ফ্রি ফ্রি প্যালেস্টাইন স্লোগানে নিউমার্কেট এলাকা প্রকম্পিত করে তুলেছেন।  

ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা বলেন, দখলদার ইসরায়েল ফিলিস্তিনের উপর যেই পৈশাচিক অমানবিকতা দেখাচ্ছে তা আর সহ্য করার মতো নয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

মানববন্ধনে শিক্ষার্থীরা আরো বলেন, ফিলিস্তিন একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। সেই স্বাধীন রাষ্ট্রকে যারা পরাধীনতার শিকলে বন্দি করতে চায় আমরা অবলম্বে তাদের ধীক্কার জানাই। আমরা বিশ্ব দরবারে আহবান জানাই আপনারা জেগে উঠুন। প্যালেস্টাইনের পক্ষে নিজেদের অবস্থান নিশ্চিত করুন। 

ঢাকা কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাহিম হোসেন বলেন, আমরা চাই ইসরায়েল কে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলা হোক। একটি দখলদার, অবৈধ রাষ্ট্র কিভাবে এতোদিন পর্যন্ত প্যালেস্টাইনের ভূখন্ড দখল করে রাখতে পারে তা আমাদের বোধগম্য নয়। তার উপর ইসরায়েল সবকিছুর সীমানা অতিক্রম করে যেভাবে প্যালেস্টাইনের নারী, শিশু, বৃদ্ধ বৃদ্ধাদের চিত্তাকর্ষক ভাবে মেরে ফেলছে তা সত্যিই দুঃখজনক। 

কলম্বিয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হাত ধরে প্যালেস্টাইনের পক্ষে সারা বিশ্বের ছাত্রদের মাঝে এই আন্দোলন মহামারীর মতো ছড়িয়ে পড়েছে। যার ফলস্রুতিতে ইতোমধ্যেই বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে ওয়ান টু থ্রী ফোর, জেনোসাইড নো মোর স্লোগানে নিজেদের   মুখরিত করছেন। মানববন্ধনে ঢাকা কলেজের সহস্রাধীক শিক্ষার্থী অংশগ্রহন করেন। 


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ