৩০০ কেবিন ক্রু ছুটিতে, এয়ার ইন্ডিয়ার ৮৬ ফ্লাইট বাতিল

প্রকাশিত: ০৮ মে, ২০২৪ ০৬:৩৫:৩৮

৩০০ কেবিন ক্রু ছুটিতে, এয়ার ইন্ডিয়ার ৮৬ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক: অসুস্থতার কারণ দেখিয়ে গণহারে ছুটি নেওয়ায় বিপাকে পড়েছে ভারতের এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। শেষ মুহুর্তে প্রায় ৩শ সিনিয়র কেবিন ক্রু অসুস্থতার কারণে ছুটি নেওয়ায় অন্তত ৮৬টি ফ্লাইট বাতিল করা হয়েছে। 

বুধবার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি সূত্র জানিয়েছে, কেবিন ক্রুরা গণহারে অসুস্থতার ছুটি নেওয়ায় সংকট দেখা দেয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আগে থেকে ছুটির বিষয়ে কোন নোটিস দেননি তারা, এমনকি তাদের মোবাইল ফোনও বন্ধ রয়েছে। এদিকে কর্মী সংকট মোকাবিলায় আরও বেশ কিছু ফ্লাইট বাতিল হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

ওই প্রতিবেদনে বলা হয়েছে, সব মিলিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৩০০ জ্যেষ্ঠ কেবিন ক্রু তাঁদের ফ্লাইট উড্ডয়নের অল্প সময় আগে অসুস্থতার কথা জানিয়ে ছুটির আবেদন করেন, তারপর মোবাইল ফোন বন্ধ করে দেন। মূলত নতুন নিয়োগ শর্তের কারণে এই ক্রুরা আন্দোলনের অংশ হিসেবে শেষ মুহূর্তে কাজ থেকে সরে এসেছেন। 

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ক্রুরা অভিযোগ করে বলছে, টাটা গ্রুপের সঙ্গে একীভূতকরণের পর থেকেই বৈষম্যের শিকার হচ্ছেন তারা। বর্তমানে এআইএক্স কানেক্ট নামের আরেক উড্ডয়ন সংস্থার সঙ্গে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একীভূতকরণ প্রক্রিয়া চলছে। 

এদিকে শেষ মুহূর্তে ফ্লাইট বাতিলের কারণে বিপাকে পড়েছেন যাত্রীরা। সংস্থার পক্ষ থেকে যাত্রীদের টিকিটের মূল্য ফেরত দেওয়ার অথবা বিকল্প দিনে ভ্রমণের প্রস্তাবও দেওয়া হয়েছে। 



প্রজন্মনিউজ২৪/এমএম
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ