লক্ষ্মীপুরে দৃষ্টিনন্দন মোহাম্মদ উল্লাহ জামে মসজিদ

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২২ ০৪:৫৮:০৮

লক্ষ্মীপুরে দৃষ্টিনন্দন মোহাম্মদ উল্লাহ জামে মসজিদ

নুর উদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে অসংখ্য চোখ ধাঁধানো দৃষ্টিনন্দন জামে মসজিদ রয়েছে।  যেগুলো মুসুল্লিদের পাঁচ ওয়াক্ত নামায পড়ার পাশাপাশি অনেকটা দর্শনীয় স্থানেও পরিণত হয়েছে। সেরকমই এক মসজিদের নাম আলহাজ্ব মোহাম্মদ উল্লাহ জামে মসজিদ। এই মসজিদটির কারু কাজ ও দৃষ্টিনন্দন ডিজাইন মুগ্ধ করবে যে কাউকে।

তাইতো দৃষ্টিনন্দন ও মনোরম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে জেলার অনেক দর্শনর্থী ছুটে যান ওই মসজিদে। মসজিদের বাহিরে দৃষ্টি নন্দন কারু কাজের পাশাপাশি ভিতরেও রয়েছে দারুন সব শৈল্পিক কারু কাজ। মসজিদের ভিতরে পিলারেও রয়েছে সোনালী রঙ্গের পাথরে খোদাই করা দারুন সব নকশা আর ডিজাইন, যেগুলোর মাধ্যমে ফুটে ওঠেছে আধুনিক শিল্পের নিপুন নিদর্শন। প্রতি তলায় রয়েছে দৃষ্টি নন্দন লাইট আর ফ্যানের ব্যবস্থা। দোতালা বিশিষ্ট মসজিদটির উপরে রয়েছে দৃষ্টিনন্দন লম্বা আকৃতির এক মিনার। এই মিনারের মাধ্যমেই দৃষ্টিনন্দন এই মসজিদের সৌন্দর্য ও আকর্ষণ কয়েকগুনে বৃদ্ধি পেয়েছে। মসজিদটির চার পাশে সিমানা প্রাচীর দ্বারা নিরাপত্তা ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত করা হয়েছে। 

এমডি ফারুক হোসেন নামের এক ব্যক্তি ২০১৮ সালে ব্যক্তিগত উদ্যোগে মসজিদটি নির্মান করেন। তিনি ফারদিন গ্রুপের ডিএমডি। এমডি ফারুক হোসেন সমাজ সেবার অংশ হিসেবে, দুনিয়াতে শান্তি ও পরকালীন মুক্তির লক্ষে নিজ পিতা আলহাজ্ব মোহাম্মদ উল্লার নামে মসজিদটি নির্মান করেন এবং এর সার্বিক ব্যয়বার তিনি নিজেই বহন করে চলেছেন।

ব্যক্তিগত উদ্যোগে গড়ে ওঠা দৃষ্টিনন্দন এই মসজিদটি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের হাজীগঞ্জ বাজার থেকে প্রায় ১ কিঃমিঃ পশ্চিমে অবস্থিত।


প্রজন্মনিউজ২৪/সুইট

এ সম্পর্কিত খবর

আগামীকাল রাজধানীর যেসব এলাকায় ১২ ঘন্টা গ্যাস থাকবে না

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তার জানাযা ও দাফন সম্পন্ন

বৃষ্টির জন্য বরিশালে কাঁদলেন শত শত মানুষ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ