ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪ ০৩:৩৩:০১

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

সিলেট প্রতিনিধি: সিলেটে ২৬ ও ২৭ এপ্রিল ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাহিত্য সম্মেলন ২০২৪। এ সম্মেলন কে ঘিরে আজ থেকে কবিদের আগমন শুরু হয়েছে পূণ্য ভূমি সিলেটে। দুদিন ব্যাপী এ সাহিত্য সম্মেলন ও পদক ২০২৪ এ দুই বাংলার কবি সাহিত্যিকগন উপস্থিত হবেন।

দু-দিন ব্যাপী এ সাহিত্য সম্মেলন ও পদক অনুষ্ঠানে দুই বাংলার কবি-সাহিত্যিকদের অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করে ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের প্রতিষ্ঠাতা প্রতিযশা সাহিত্যিক শাহ্ মো. সফিনূর সাহিত্য সম্মেলন যাতে সুষ্ঠভাবে সম্পন্ন হয় তার জন্য সর্বমহলের সহযোগিতা কামনা করেছেন।

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সাংসদ সিলেটে অনুষ্ঠিতব্য সাহিত্য সম্মেলন উপলক্ষ্যে ইতিমাধ্যে ভারত ও বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে কবি ও সাহিত্যেকগন সিলেটে আসতে শুরু করেছেন।

ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম আয়োজিত - সাহিত্য পদক -২০২৪ সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে যথা সময়েই অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কবি ও সংগঠক কবি জামাল আহমেদ বলেন, ইতিমধ্যে আমেরিকা থেকে সকল কর্মব্যস্ততা ফেলে রেখে আল্লাহ পাকের খাছ রহমতে সুস্থ শরীরে সিলেটে এসে আমাদের মাঝে অবস্থান করছেন ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের সম্মানিত প্রতিষ্ঠাতা পরিচালক কবি শাহ্ মোঃ সফিনুর। অনুষ্ঠান-কে সাফল্য মণ্ডিত করে তোলার জন্য দেশ বিদেশের অনেক গুণীজন ও ইতিমধ্যে ঝাঁকে ঝাঁকে সিলেটে এসে অবস্থান করছেন। আমরা জানি অনেকেই প্রস্তুুতি ও গ্রহণ করছেন আবার কোন কোন গুনীজনরা রাস্তায় ও আছেন। আগামীকালকালের মাধ্যেই দেশ বিদেশের গুণীজন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সিলেটে উপস্থিত হবেন। তিনি আরো বলেন, আমরা সকলের যাত্রা শুভ ও আনন্দময় হোক এই কামানা করছি।

অনুষ্ঠান সূচির মাধ্যে রয়েছে শুক্রবার (২৬ এপ্রিল) বিকাল ৫ থেকে রাত ৮ ঘটিকা পর্যন্ত কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক সন্ধ্যা। এবং শনিবার (২৭ এপ্রিল) সাহিত্য বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং সাহিত্যিকদের সম্মাননা।


প্রজন্মনিউজ২৪/এমএম

এ সম্পর্কিত খবর

সিলেটে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

তীব্র তাপদাহের পর পবিপ্রবিতে স্বস্তির বৃষ্টি

ভোটকেন্দ্রে ‘অস্ত্র’ নিয়ে যেতে বললেন ইউপি সদস্য

রাশিয়া ইউক্রেনের প্রেসিডেন্টের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে

 এখনই গাজা যুদ্ধের অবসান ঘটালে ক্ষমতায় থাকবে হামাস : নেতানিয়াহু

ভক্তের ওপর আবারও মেজাজ হারালেন সাকিব

চায়ের দেশ শ্রীমঙ্গলে ঘুরতে যাওয়ার পরিকল্পনা

১০ বছরের মধ্যেই বিলুপ্ত হবে স্মার্টফোন, কিন্তু কেন?

মিল্টনের আশ্রমে থাকা ব্যক্তিদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন আরটিভি নিউজ

ধর্ষণ ও ফেসবুকে অশ্লীল ছবি ছড়ানোর প্রতিবাদে রাস্তায় বির্ক্ষোভ এলাকাবাসীর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ