পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪ ০৩:০০:৫০

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

পঞ্চগড় প্রতিনিধি: তীব্র তাপদাহে থেকে রক্ষা ও বৃষ্টির জন্য পঞ্চগড়ে ইস্তিস্কার নামাজ আদায় । ঈদগাহ ময়দান কমিটির আয়োজনে নামাজের নির্ধারিত সময়ের আগেই মাঠে জড়ো হন স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় পঞ্চগড় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঘন্টা ব্যাপী (সাালাতুল ইস্তিস্কার) ও বিশেষ  দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। ঈদগাহ ময়দান কমিটির আয়োজনে নামাজের নির্ধারিত সময়ের আগেই মাঠে জড়ো হন স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা।

এসময় নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত করেন  পঞ্চগড় সদর উপজেলার মাগুরা প্রধান পাড়া ফারুকীয়া মাদ্রাসার  মুহতামিম হাফেজ মাওলানা মাহমুদুল আলম তিনি বলেন, আল্লাহ আমাদের  ভুলত্রুটির জন্য আযাব দিয়োনা,তোমার রহমত দিয়ে শুষ্ক জমিনকে  রহমতে বৃষ্টি  দিয়ে ভিজিয়ে দেও। 

নামাজ শেষে সকলেই কান্নাকাটির সাথে হাত তুলে দোয়া মোনাজাত করেন, মহান আল্লাহ তায়ালার কাছে তীব্র তাপদাহ থেকে মুক্তি ও রহমতের বৃষ্টির জন্য দোয়া করেন সেই সাথে জীবনের  সকল গুনাহ খাতার জন মাফ চান । 

গ্রীষ্মের তাবদাহে পুড়ছে দেশ। দেশের উত্তরের জেলা পঞ্চগড়েও বিরাজ করছে মাঝারি তাপদাহ। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন।স্থানীয়রা বলছেন, এমন রৌদ্রময় পরিবেশ আগে কখনো দেখেননি তারা।

উক্ত দোয়া অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সাবেক পৌড় মেয়র তহিদুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি  আব্দুল করিম সহ ধর্ম প্রাণ মুসলমানগন।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের পর্যবেক্ষক কর্মকর্তা রোকনুজ্জামান জানান, এই জেলা ক্রমাগত তাপমাত্রা  বেড়েই চলছে  গত কাল তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। 

এছাড়াও  সালাতুল ইস্তিসকার নামাজ পঞ্চগড়ের দেবীগঞ্জ , কালীগঞ্জ, আটোয়ারি,  সদর উপজেলার টুনির হাট ঘটবর মাদ্রাসা মাঠ, হাড়িভাসা ঘাগড়া দ্বারিকামারি উচ্চ বিদ্যালয় মাঠ, রজুলি, তালমা ঈদগাহ মাঠ সহ অসংখ্য স্থানে। 


প্রজন্মনিউজ২৪/এমএম 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ