ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪ ০৩:৪৬:০২

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

দিনাজপুর প্রতিনিধি : ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১ম ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। এই ধাপে দিনাজপুরের ঘোড়াঘাট, হাকিমপুর , নবাবগঞ্জ  ও বিরামপুর এই ৩টি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে যাচায় -বাছায় শেষে গত মঙ্গলবার  (২৩ এপ্রিল) দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম প্রার্থীদের মধ্যে নির্বাচনে প্রতীক বরাদ্দ করেন। 
গোটা উপজেলা ঘুরে জানা গেছে , ঘোড়াঘাট উপজেলায় প্রথম অবস্থায় আওয়ামী লীগের প্রার্থীরা কঠিন চাপে থাকলেও তফশিল ঘোষনার পর জাতীয় পর্টির প্রার্থী আরিফুজ্জান রানা নির্বাচন থেকে সরে দাঁড়ানো ,  উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী মনোনয়নপত্র প্রত্যাহার করায় অনেকটা চাপমুক্ত হয়ে যায়। 

যদিও বিএনপির কেন্দীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনে কোনো নেতা - কর্মী প্রর্থী হওয়ার সুযোগ নাই। তবুও দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির নির্বাচনে অংশ নিয়েছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সরওয়ার হোসেন। এদিকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাফে খন্দকার শাহানশা পুনরায় নির্বাচন করার কথা থাকলেও দলের মধ্যে অন্তঃ কোন্দলের কারনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
অপরদিকে জেলা জামায়াতের নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন এবারেও প্রর্থী হওয়ার ঘোষনা দিলেও তফশিল ঘোষনার পর তিনিও নিজ দলের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এতে করে এ পদেও চাপমুক্ত হয়ে যায়। তবে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে এ পদে নির্বাচনে অংশ নিয়েছেন উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সেলিম রেজা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় , তফশিল ঘোষনার পর চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী  মনোনয়নপত্র সংগ্রহ করলেও দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে গত ১৮ এপ্রিল তারিখে প্রার্থীতা প্রত্যাহার করেন উপজেলা বিএনপির সভাপতি শাহ মোঃ শামূম হোসেন চৌধুরী। বাঁকি ৪ প্রার্থীর মধ্যে ৩ জনই আওয়ামী লীগের ও একজন বিএনপির। 
চেয়ারম্যান প্রার্থীরা হলেন , আওয়ামী লীগের (প্রতীক না থাকায় সতন্ত্র) কজী শুভ রহমান চৌধুরী  ( আনারস মার্কা) , মোঃ তৌহিদুল ইসলাম ( টেলিফোন মার্কা ) , এ্যাডভোকেট মোঃ রবিউল ইসলাম   (কাপ-পিরিজ মার্কা) ও অপরজন বিএনপির মোঃ সরওয়ার হোসেন (মোটরসাইকেল মার্কা) এই ৪ জন নিবর্বাচনে প্রতিদ্বন্দীতা করবেন।
এছাড়াও উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দীতা করছেন।
৪ টি ইউনিয়ন  ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত ঘোড়াঘাট উপজেলা। এ উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৭ হাজার ৮২ জন। পুরুষ ভোটার ৫৩ হাজার ২ শত ১৫ জন ও মহিলা ভোটার ৫৩ হাজার ৮ শত ৬৫ জন।


প্রজন্মনিউজ২৪/এমএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ