পেরুর অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের পদত্যাগ

প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০২০ ০৩:২২:২৬

পেরুর অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের পদত্যাগ

পেরুর অন্তর্বর্তীকালীন সরকারের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করে মাত্র ৫দিন দায়িত্ব পালন করে পদত্যাগ করলেন ম্যানুয়েল মেরিনো। সরকারবিরোধী বিক্ষোভে অংশ নেওয়া দুই বিক্ষোভকারীর মৃত্যুর পর রোববার পদত্যাগ করেন তিনি। গত মঙ্গলবার পেরুর অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মেরিনো।

সাম্প্রতিক সময়ে করোনা মহামারিতে পেরুর অর্থনীতিতে ধস নেমে এসেছে। এর মধ্যেই সরকারবিরোধী বিক্ষোভের কারণে দেশজুড়ে পরিস্থিতি আরও খারাপ আকার ধারণ করেছে।

মেরিনোর পদত্যাগে আনন্দ-উল্লাসে মেতে ওঠে বিক্ষোভকারীরা। তারা পতাকা উড়িয়ে, স্লোগান দিয়ে মিছিল করেছে। তবে দেশের সাম্প্রতিক এই রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বেশ উদ্বেগ তৈরি হয়েছে। পরবর্তী প্রেসিডেন্ট কে হচ্ছেন সেই অপেক্ষায় আছেন দেশের জনগণ।

এক বিক্ষোভকারী বলেন, ‘মেরিনো পদত্যাগ করেছেন কারণ তার হাত আমাদের সন্তানদের রক্তে রঞ্জিত হয়ে আছে।’ তিনি আরও বলেন, মেরিনোকে যারা ক্ষমতায় বসিয়েছেন তাদেরও পরিণতি ভোগ করতে হবে।

টেলিভিশনে দেওয়া এক ভাষণে সাবেক কংগ্রেস প্রধান মেরিনো তার মন্ত্রিসভাকে দায়িত্ব পালন করে যাওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি পুরো দেশকে জানাতে চাই যে, আমি পদত্যাগ করছি।’ সে সময় তিনি শান্তি ও ঐক্যের ডাক দিয়েছেন।

এর আগে দেশটির সাবেক প্রেসিডেন্ট মার্টিন ভিজকারার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ উঠলে তাকে অপসারণের পক্ষে রায় দেয় দেশটির বিরোধী দল নিয়ন্ত্রিত কংগ্রেস। তবে নিজের বিরুদ্ধে আনা সব ধরনের অভিযোগ অস্বীকার করেছেন ভিজকারা।

প্রজন্মনিউজ২৪/ হোসাইন নূর

এ সম্পর্কিত খবর

পঞ্চমবারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন

রাশিয়া ইউক্রেনের প্রেসিডেন্টের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে

অনলাইন জুয়ার সাইট বন্ধের দাবি নতুনধারায়

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি জয়নুল আবদিন ফারুকের

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন

নির্দিষ্ট একটি দেশের ইশারায় চলে বাংলাদেশ : ব্যারিস্টার আবু সায়েম

ইসরায়েলি সেনা চলে যাওয়ার পর খান ইউনিসে গণকবর শনাক্ত, মিলল ৫০ লাশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ