নির্দিষ্ট একটি দেশের ইশারায় চলে বাংলাদেশ : ব্যারিস্টার আবু সায়েম

প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২৪ ১২:৪০:৫৭

নির্দিষ্ট একটি দেশের ইশারায় চলে বাংলাদেশ : ব্যারিস্টার আবু সায়েম

নিজস্ব প্রতিনিধিঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম বলেছেন, ১৯৭১ সালে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে এখন মানুষের কোনো স্বাধীনতা নেই, ভোটাধিকার নেই। কেউ এখন স্বাধীনভাবে কথা বলতে পারে না। পুরো দেশ পরিচালিত হয় এখন নির্দিষ্ট একটি দেশের ইশারায়।

রোববার (২১ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ২টায় (স্থানীয় সময় শনিবার রাত সাড়ে ৯টায়) ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন শহরের হেরাল্ডগেট এলাকার একটি অডিটোরিয়ামে আয়োজিত ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেনমার্ক শাখা বিএনপির সভাপতি কাজী মনির আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডেনমার্ক শাখা বিএনপি'র ছাত্রবিষয়ক সম্পাদক কৃষিবিদ বদিউজ্জামান শেখ মামুন। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির সাধারণ সম্পাদক ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক কাজী শাহজাহান, ডেনমার্ক শাখা যুবদলের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ডেনমার্ক যুবদল নেতা ইমাদ আহমেদ প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেনমার্ক শাখা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম মাতব্বর, সিনিয়র সভাপতি ইকবাল প্রমুখ। আলোচনা সভায় বক্তারা দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, মানুষের দুরবস্থার কথা উল্লেখ করে সরকারের সমালোচনা করে অবিলম্বে সরকারের পদত্যাগ ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানান। এ সময় বক্তারা ভারতীয় পণ্য বর্জনের চলমান ডাকে সম্মতি ও একাত্মতা প্রকাশ করেন। 

এদিকে একইদিন দুপুরে ডেনমার্কে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের উদ্যোগে ব্রনশয় এলাকার দারুল আরকাম সেন্টারে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান, গেট টুগেদার ও মধ্যাহ্নভোজ সভা অনুষ্ঠিত হয়। এতে ডেনমার্কে বসবাসরত প্রবাসীরা পরিবার নিয়ে অংশগ্রহণ করেন।



 প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

জবিতে গুচ্ছের ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

ভূমধ্যসাগরে মারা যাওয়া আট বাংলাদেশির মরদেহ হস্তান্তর

চাঁদের উদ্দেশে পাকিস্তানের প্রথম স্যাটেলাইট যাত্রা

মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজ করতে বাধা দিচ্ছে জান্তা সরকার

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ব গনমাধ্যম সূচকে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ

গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে বহিষ্কার ১

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ