প্রধানমন্ত্রীকে কটুক্তি: ক্ষোভ জাপান আওয়ামীলীগে

প্রকাশিত: ১৮ জুলাই, ২০১৭ ০৪:০৪:৩৩ || পরিবর্তিত: ১৮ জুলাই, ২০১৭ ০৪:০৪:৩৩

প্রধানমন্ত্রীকে কটুক্তি: ক্ষোভ জাপান আওয়ামীলীগে

জাপান থেকে, আব্দুল্লাহ আল মামুন : জাপানে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি ও গুলশান হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলার সাথে ভারত জড়িত এমন বক্তব্যের কারণে ক্ষোভ প্রকাশ করেছে জাপান আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

রোববার বিকেলে জাপান মহিলা আওয়ামীলীগ আহ্বায়ক কমিটি আয়োজিত ঈদ পরবর্তী পূর্ণমিলনী অনুষ্ঠানে এমন ক্ষোভ দেখান তারা।

“বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন সূত্রে গাঁথা এবং নারীর ক্ষমতায়নে দেশরত্ন শেখ হাসিনা বিশ্বের রোল মডেল’’ শীর্ষক আলোচনা সভায় ও পূর্ণমিলনী অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন, জাপান আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ।

আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে, জাপান আওয়ামীলীগের আহ্বায়ক সামসুল আলম বুট্টু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা মায়ের জায়গায় বোনের জায়গায় দেখে থাকি। আমার মাকে নিয়ে অথবা বোনকে নিয়ে যদি কেউ কটুক্তি করে যেমন সহ্য করবো না তেমনি করে প্রধানমন্ত্রীকে নিয়ে যদি কেউ কটুক্তি করে আমরা মেনে নেবো না।

মুক্তিযুদ্ধের সপক্ষে যারা আছে তাদের সবার উচিত জাপানে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী নান্নুকে যেখানে পাবে সেখানেই প্রতিরোধ করা। দাঁত ভাঙা জবাব দেওয়া।

তিনি বলেন, আজ নান্নুর বক্তব্যের কারণে জাপানে সবার মধ্যে ক্ষোভ কাজ করছে। আমরা জাপান আওয়ামীলীগও বিষয়টি হালকাভাবে নিচ্ছি না। বাংলাদেশের সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআই, গোয়েন্দা সংস্থা এনএসআই, পুলিশ-র‌্যাবসহ প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত অবহিত আছেন। জাপানে অবস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূতকেও আমরা অবহিত করে রেখেছি। নান্নুর হিম্মত থাকলে বাংলাদেশে প্রবেশ করুক। আজ হোক, কাল হোক বাংলার মাটিতে নান্নুর বিচার হবে।

এর আগে যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাসুম, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরাও নান্নুর বিচার দাবি করেন। পাশাপাশি জনসম্মুখে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

আলোচনা সভায় জাপান আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তার জানাযা ও দাফন সম্পন্ন

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

জলবায়ু পরিবর্তনের মূল আঘাত যাচ্ছে এশিয়ার ওপর দিয়ে: জাতিসংঘ

রিয়ালের জয়ের পর বিতর্ক উসকে দিলেন লা লিগা প্রেসিডেন্ট

হ্যাপিং হ্যান্ডস্ সমাজ কল্যাণ সংস্থার গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ