রিয়ালের জয়ের পর বিতর্ক উসকে দিলেন লা লিগা প্রেসিডেন্ট

প্রকাশিত: ২২ এপ্রিল, ২০২৪ ১১:২৯:১৩

রিয়ালের জয়ের পর বিতর্ক উসকে দিলেন লা লিগা প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিনিধিঃ রিয়াল মাদ্রিদ জয় পেয়েছে মৌসুমের শেষ এল ক্লাসিকোতে। জ্যুড বেলিংহামের শেষ মুহূর্তের গোলে জয় নিশ্চিত করেছে লস ব্লাঙ্কোসরা। ৩-২ গোলে নিষ্পত্তি হওয়া ম্যাচে অবশ্য জড়িয়ে আছে বিতর্ক। গোললাইন প্রযুক্তি না থাকা নিয়ে ক্ষোভ ঝেড়েছেন বার্সার গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান এবং কোচ জাভি হার্নান্দেজ। এই ম্যাচে বার্সেলোনা হয়ত জয় পেতে পারত শুধুমাত্র ওই প্রযুক্তির কল্যাণে। 

২৮ মিনিটে লামিনে ইয়ামালের শট রিয়াল মাদ্রিদের গোলরক্ষক আন্দ্রে লুনিন যেভাবে ফিরিয়েছেন, তা হয়ত এই ম্যাচের সবচেয়ে বড় বিতর্ক। কর্নার থেকে বল পেয়ে লামিনে ইয়ামাল আলতো টোকা দিয়েছিলেন গোলপোস্টের দিকে। বেশ নড়বড়ে অবস্থায় বল ঠেকান রিয়াল মাদ্রিদ গোলকিপার আন্দ্রি লুনিন। 

ক্যামেরায় বিভিন্ন দিক থেকে দেখেও ঠিক নিশ্চিত হওয়া যায়নি বলটি পুরোপুরি গোললাইন পেরিয়েছে কিনা। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সিদ্ধান্ত অনুযায়ী অবশ্য গোল দেয়া হয়নি বার্সার পক্ষে। যদিও বার্সেলোনার দাবি, বল গোললাইন পেরিয়েছে। কিন্তু গোললাইন প্রযুক্তি না থাকায় সেটা বিস্তারিত যাচাই করা যায়নি।   

ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগ ফুটবলেও আছে গোললাইন প্রযুক্তি। সেই একই প্রযুক্তি স্প্যানিশ লা-লিগায় নেই ব্যয়বহুলের অজুহাতে। স্বাভাবিকভাবেই তাই বিতর্ক উঠেছে ম্যাচের পরেও। এমন এক ম্যাচে গোললাইন না থাকা নিয়ে সমালোচনায় মুখর হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম। 

কিন্তু, লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস যেন নিজের যুক্তিতেই অটল। লিগে গোললাইন প্রযুক্তি নিয়ে কোন মন্তব্যই করতে রাজি নন। সমালোচনা শুরু হওয়ার পর লা লিগা প্রধান সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্টে স্প্যানিশ ভাষায় লেখা—নো কমেন্টস। নিচে ছিল কিছু সংবাদের শিরোনামের স্ক্রিনশট। সবকটাই ছিল গোললাইন প্রযুক্তি নিয়ে। 

হাভিয়ের তেবাস কোনো মন্তব্য না করলেও ঠিকই মন্তব্য করেছেন বার্সা গোলরক্ষক টের স্টেগান। ম্যাচ শেষে ক্ষোভ আড়াল করতে পারেননি এই জার্মান গোলরক্ষক, গোললাইনে কী ঘটেছে, বলার ভাষা আমি খুঁজে পাচ্ছি না। এটা ফুটবলের জন্যই অস্বস্তিকর। এখানে এত এত টাকা, কিন্তু যেটা গুরুত্বপূর্ণ, সেটার জন্যই নেই। আমি বুঝতে পারছি না, যে প্রযুক্তি অন্যান্য লিগে আছে, আমরা কেন সেটা নিতে পারছি না।


প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

জবিতে গুচ্ছের ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

ভূমধ্যসাগরে মারা যাওয়া আট বাংলাদেশির মরদেহ হস্তান্তর

চাঁদের উদ্দেশে পাকিস্তানের প্রথম স্যাটেলাইট যাত্রা

মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজ করতে বাধা দিচ্ছে জান্তা সরকার

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ব গনমাধ্যম সূচকে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ

গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে বহিষ্কার ১

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ