মনোহরদীর মাসুদ পেলো জাতীয় যুব পুরস্কার '১৮

প্রকাশিত: ০৫ নভেম্বর, ২০১৮ ০৩:০৩:৩৫

মনোহরদীর মাসুদ পেলো জাতীয় যুব পুরস্কার '১৮

বাকি বিল্লাহ, নরসিংদী প্রতিনিধিঃ   বেকার যুব সমা‌জের জন্য কা‌রিগ‌রি প্র‌শিক্ষন, কমসংস্থান ও কর্মসংস্থা‌নের সু‌যোগ সৃ‌ষ্টি‌তে উ‌ল্লেখ‌যোগ্য অবদা‌নের জন্য জাতীয় যুব পুরস্কার ২০১৮  পেলেন নর‌সিংদী জেলার ম‌নোহরদী থানার বীর অাহম্মদপুর গ্রা‌মের মাসুদ সরকার, পিতা মরহুম অাব্দুল ল‌তিফ সরকার। গতকাল বিকেলে জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে মাসুদের হাতে সম্মাননা ও ক্রেস্ট তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাসুদ সরকার এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাই বোনের সংসারে তার লেখাপড়ার খরচ চালিয়ে নেয়ার মত অবস্থা তার বাবার ছিলোনা। এস, এসি , সি পরীক্ষার সময় ফরম পূরনের টাকা ছিলো না। এক আত্বীয়ের সহযোগিতায় ফরম পূরন করে কৃতিত্বর সাথে মানবিক বিভাগ থেকে এস এস সি পাশ করেন।

প্রাইভেট টিউশনি করে এসইচ, এস, সি ও লজিং থেকে স্নাতক পাশ করেন। এদিকে পরিবারের বড় ছেলে হিসেবে সংসারের দায়িত্ব নিতে হয়। শুধু প্রাইভেট পড়ানোর টাকায় সংসার চলোনো কষ্টকর , তাই চাকুরির পিছনে ছুটতে থাকেন। সেখানে ব্যর্থ হয়ে যুব উন্নয়ন অধিদপ্তর হতে কম্পিউটার প্রশিক্ষন গ্রহন করেন। প্রশিক্ষনলব্ধ জ্ঞান দিয়ে নিজের জমানো ৫ হাজার টাকা এবং যুব উন্নয়ন অধিদপ্তর হতে ৫০ হাজার টাকা যুব ঋন গ্রহণ করে মোট ৫৫ হাজার টাকা দিয়ে ২০০১ সাথে ঢাকার বাড্ডায় স্টার কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন । এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

পরবর্তীতে প্রকল্প আরো সম্প্রসারণ করে ফটোকপি,কম্পোজ, প্রিন্টিং, ই মেইল, সাবাসহ স্টেশনারি আইটেম বিক্রি শুরু করেন। ২০১৫ সাথে টাইন্ড স্টার আইডিয়াল স্কুল প্রতিষ্ঠা করেন। বর্তমানে শিক্ষক শিক্ষিকাসহ মোট ১৬ জন মাসিক বেতনে কর্মরত রয়েছেন। তার বর্তমান মূলধনের পরিমাণ প্রায় ৪৪ লক্ষ টাকা।

 প্রজন্মনিউজ২৪/এম বিল্লাহ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ