বশেমুরপ্রবিতে প্রথমবারের মতো প্রথম আলো বন্ধুসভা বইমেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০ মে, ২০২৪ ০৪:২৪:১২

বশেমুরপ্রবিতে প্রথমবারের মতো প্রথম আলো বন্ধুসভা বইমেলা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: উৎসবের মধ্যে মিলন চাই। একলার উৎসব হইলে চলে না।’ এ কথা বলেছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। গােপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রথম আলো বন্ধুসভা বশেমুরবিপ্রবির  উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত বইমেলা যেন কবিগুরুর কথাকেই সত্যে পরিণত করল। নিজস্ব আয়োজন হলেও এটি ঘিরে  সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন থেকে শুরু করে কবি-লেখক-পাঠক-শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষের যে মিলনমেলা তৈরি হয়েছে, সেটি তো রীতিমতো মহা উৎসবেই রূপ পেয়েছে। প্রতিদিন হাজারো পাঠক-দর্শনার্থীর ভিড়ে এখন মুখর থাকছে মেলাস্থল।

বৃহস্পতিবার (৯ মে) বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে  দুই দিনব্যাপী বইমেলার উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা। এরপর থেকে পাঠক-দর্শনার্থীদের সরব পদচারণে মেলা উৎসবের রূপ পায়। মেলাকে ঘিরে বন্ধুসভার সদস্যদের প্রস্তুতিও ছিল চোখে পড়ার মতো। প্রধান ফটকের সামনে ব্যানারসমেত দৃষ্টিনন্দন দোকান তৈরি করা হয়েছে। 

বশেমুরবিপ্রবির বন্ধুসভার সভাপতি আলাওল বলেন,"বন্ধুসভা প্রথমবারের মতো বইমেলার আয়োজন করতে পেরে অনেক খুশি, যেভাবে সবাই সাড়া দিচ্ছে সেটা সত্যি সেটা ভালো লাগার মতো। ভবিষ্যতে সবার আরো বড়ো পরিসরে বই মেলা করার অঙ্গীকার করেছে।" 

বশেমুরবিপ্রবি বন্ধুসভার সাধারণ সম্পাদক  মো: রাতুল হাসান বলেন,"বই আমাদের বন্ধু, আর বেশি বইকে জানতে আমাদের অবশ্যই বইমেলাতে আসতে হবে। সে ধারাবাহিকতা থেকেই বশেমুরবিপ্রবি বন্ধুসভা আজকের এই বইমেলার আয়োজক। নতুন পাঠকদের উৎসাহিত করতে ও নতুন পাঠক, লেখক তৈরীর উদ্দেশ্যে আমাদের  এই বইমেলা। আমাদের স্টলে দেশের স্বনামধন্য লেখকদের পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লেখকদের বইও পাওয়া যাচ্ছে। আমাদের এই বইমেলা শুক্রবার সারাদিন থাকবে বিশ্ববিদ্যালয় পরিবারকে বইমেলায় আসার আমন্ত্রণ রইল।"


প্রজন্মনিউজ২৪/এফএইচ

এ সম্পর্কিত খবর

“বঙ্গবন্ধু শান্তিু পুরষ্কার” নামে আর্ন্তজাতিক শান্তি পুরষ্কারের ঘোষণা সরকারের

টেকনাফ বাহারছড়ায় ডাকাতিসহ আট মামলার অভিযুক্ত পালাতক আসামি গ্রেফতার।

ইরানি প্রেসিডেন্টের মৃত্যু ও সৌদি বাদশাহর স্বাস্থ্য উদ্বেগে বেড়েছে তেলের দাম

শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়ে যা বললেন জায়েদ খান

তাপপ্রবাহের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা

ইরানের ভবিষ্যৎ প্রেসিডেন্ট কে হতে পারে?

প্রেসিডেন্ট ইব্রাহিমকে কি হত্যা করা হয়েছে?

রাইসির মৃত্যুতে যা বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

অটোরিকশা চালকদের দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ

গোমস্তাপুরে স্টক করে যুবলীগ নেতার মৃত্যু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ