খাগড়াছড়ি পৌর বাজারে গরুর মাংস বিক্রি বন্ধ

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৪ ০৪:২৪:০৫ || পরিবর্তিত: ২০ মার্চ, ২০২৪ ০৪:২৪:০৫

খাগড়াছড়ি পৌর বাজারে গরুর মাংস বিক্রি বন্ধ

অনলাইন ডেস্ক: বুধবার (২০ মার্চ) খাগড়াছড়ি পৌর মাছ বাজার ঘুরে দেখা যায়, বাজারে নেই গরুর মাংস। কয়েকজন মাংস ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা যায় গতকাল মঙ্গলবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে গরুর মাংস বিক্রি। এমন সিদ্ধান্তে ক্রেতাদের পাশাপাশি বিপাকে পড়েছেন এ খাতে সংশ্লিষ্ট কর্মচারীরাও।

খাগড়াছড়ি বাজারের মাংস ব্যাবসায়ী মো. আনোয়ার জানান, খাগড়াছড়িতে দীর্ঘদিন যাবত ৭০০ টাকা দরে গরুর মাংস বিক্রি করে আসছেন তারা। হঠাৎ করে সরকার গরুর মাংসের দাম ৬৬৪ টাকা নির্ধারণ করে দিয়েছে। সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করে পোষাচ্ছে না বিধায় গরুর মাংস বিক্রি বন্ধ করে দিয়েছেন। 

এদিকে গরুর মাংস বিক্রি বন্ধ হওয়াতে খাসির মাংসের চাহিদা বেড়েছে। সরকার নির্ধারিত দামের চেয়ে ১০৩ টাকা কমে ৯০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে খাসির মাংস। খাগড়াছড়িতে ৮০০ টাকা দামে খাসির মাংস বিক্রি হতো। বর্তমানে সরকার দাম নির্ধারণ করে দিয়েছে ১ হাজার ৩ টাকা কেজি। অতিরিক্ত মুনাফা হওয়ায় খুশি খাসির মাংস বিক্রেতারা।  

খাগড়াছড়ি মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুল আলম জানান, গত ১৮ মার্চ জেলা প্রশাসনের পক্ষ থেকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে গরুর মাংস ৬৬৪ টাকা দামে বিক্রি করতে। খাগড়াছড়িতে দেশি গরু জবাই করতে হয়। বিভিন্ন খাতে টাকা দিয়ে দাম বেশি পড়ে যায়। এ নিয়ে বাজার ব্যাবসায়ী সমিতি, হোটেল ব্যবসায়ী সমিতিসহ কয়েক দফায় বৈঠক করা হলেও কোনো সুরাহা মেলেনি। সরকার নির্ধারিত দামে গরুর মাংস বিক্রি করলে লস হবে। বেশি দামে বিক্রি করলে ভ্রাম্যমাণ আদালত এসে জরিমানা করবে। এতে ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কায় আপাতত গরুর মাংস বিক্রি বন্ধ করে রেখেছেন তারা। 

কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের খাগড়াছড়ি জেলা সভাপতি আবু তাহের মোহাম্মদ জানান, রমজান মাছ-মাংসের চাহিদা রয়েছে। সরকার নির্ধারিত মূল্য প্রকাশের পর থেকে খাগড়াছড়িতে গরুর মাংস বিক্রি বন্ধ। লস হচ্ছে বলে যাতে ভোক্তাদের জিম্মি করা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। খাগড়াছড়িতে খাসির মাংস ৮০০ টাকা কেজি দরে বিক্রি হতো। সরকার দাম বাড়িয়ে দিয়েছে। দাম নির্ধারণের ক্ষেত্রে অঞ্চলভিত্তিক দাম নির্ধারণ করলে ক্রেতা-বিক্রেতা সকলের জন্যই ভালো হয়।


 প্রজন্মনিউজ২৪/এমএম

এ সম্পর্কিত খবর

কক্সবাজারে পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় লিফলেট বিতরণ

শেখ জামালের জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা

পবিপ্রবি ও ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

বশেমুরবিপ্রবিতে গুচ্ছভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে " এ " ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি হার ৮৭•৮৫ শতাংশ

জীববিজ্ঞানের অনুবাদমূলক গবেষণা নিয়ে রাবিতে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজিত

মেয়েকে বিয়ে দিতে না চাওয়ায় অপহরনের স্বীকার তরুনী

টানা চার বারের মতো কমলো সোনার দাম

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে তিন বিদেশি শক্তি কাজ করেছে: জিএম কাদের

নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ