নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২৪ ০৪:১৯:০৭ || পরিবর্তিত: ২৭ এপ্রিল, ২০২৪ ০৪:১৯:০৭

নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

হাবিপ্রবি প্রতিনিধি: গুচ্ছভুক্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কোনো রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা।

শনিবার (২৭ শে এপ্রিল) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখা যায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা হলে অবস্হান করার সময় তাদের অভিভাবকরা বাইরে অবস্হান করছিলেন। বাইরে অবস্হানরত অভিভাবকদের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে প্যান্ডেল, চেয়ার ও ঠান্ডা পানির পর্যাপ্ত ব্যবস্হা করা হয়েছিল।

এছাড়াও শিক্ষার্থীদের আসন খুঁজে দেয়াসহ ,  বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কাজ করেছেন বিএনসিসি, স্কাউটস, রেড ক্রিসেন্টসহ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক বিভিন্ন ধরনের সংগঠন।

পরীক্ষা শুরুর পর হাবিপ্রবির বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। পরিদর্শন শেষে তিনি বলেন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আজকের পরীক্ষায় উপস্থিতির হার শতকরা প্রায় ৯৩.২২ ভাগ। তিনি বলেন, প্রতিটি ভবন আমি ঘুরে দেখেছি, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে রেহাই পেয়েছেন। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই আন্তরিকতার সাথে কাজ করেছে। পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মেডিকেল কলেজ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষার্থী ও তাদের সাথে আগত অভিভাবকগণের যেন কোন প্রকার ভোগান্তি না হয় সেদিকে আমরা গুরুত্ব দিয়েছি। চলমান তাপপ্রবাহসহ যেকোন জরুরী স্বাস্থ্যগত পরিস্থিতি মোকাবেলায় হাবিপ্রবি মেডিকেল সেন্টার ও অ্যাম্বুলেন্স সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছিল এবং প্রতিটি কেন্দ্রে একজন ডাক্তারসহ ফাস্ট এইড মেডিসিনের ব্যবস্থা এবং আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের বিশ্রাম নেয়ার জন্য প্রতিটি একাডেমিক ভবনের সামনে বসার ও সুপেয় পানির ব্যবস্থাও ছিল, এছাড়াও পরীক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, অসুস্থ/পঙ্গু/প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থাসহ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়। সামনের অন্যান্য পরীক্ষাগুলোতেও এ ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক আয়োজনের বিষয়ে কয়েকজন অভিভাবকের সাথে কথা হলে তারা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে যে, আয়োজন করেছে তাতে আমরা সন্তুষ্ট। আমরা আশা করছি, আগামী দিনগুলোতে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও বৃহৎ পরিসরে সুন্দর ও গোছালো এমন আয়োজন অব্যাহত রাখবে।

উল্লেখ্য, এ বছর সারাদেশে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন। ২৪টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২২টি কেন্দ্রে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


প্রজন্মনিউজ২৪/এমএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ