বিপিএলে ব্যাট হাতে দাপট দেখাচ্ছেন দেশি ক্রিকেটাররা

প্রকাশিত: ২৬ জানুয়ারী, ২০২৩ ১২:৫১:৩৭

বিপিএলে ব্যাট হাতে দাপট দেখাচ্ছেন দেশি ক্রিকেটাররা

বিপিএলের প্রতি আসরেই ব্যাট হাতে দাপট দেখা যায় বিদেশি ক্রিকেটারদের। তবে এবার টুর্নামেন্টের নবম সংস্করণে, চিত্রটা ভিন্ন। সর্বোচ্চ রানের দৌড়ে এগিয়ে আছেন সাকিব আল হাসান-নাসির হোসেনদের মতো দেশি ক্রিকেটাররা। আর তাতে তৃতীয়বারের মতো কোনো বাংলাদেশি ক্রিকেটারের হাতে উঠতে পারে আসরের সেরা ব্যাটারের তকমা।

দেখতে দেখতে মাঝপথে চলে এসেছে বিপিএলের এ আসরের আয়োজন। ঢাকা-চট্টগ্রামের পর, এবার ব্যাট-বলের লড়াই শুরুর অপেক্ষা চায়ের দেশ সিলেটে। শুক্রবার (২৭ জানুয়ারি) রংপুর রাইডার্স ও সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়ে শুরু হবে সিলেট পর্ব।

ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর ব্যস্ততায় এবারের বিপিএলে বিদেশি তারকাদের ভিড় নেই বললেই চলে। অবশ্য সে শূন্যস্থান টের পেতে দিচ্ছেন না দেশি ক্রিকেটাররা। ব্যাট-বল দুই বিভাগেই আধিপত্য টাইগার ক্রিকেটারদের।

আরও পড়ুন: সিলেটের দিঘীগুলো সংস্কার হলে পর্যটন নগরী হিসেবে পরিচিতি পাবে
এ যেমনটা রানের হিসেবে, সাকিব আল হাসানের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চলছে নাসির হোসেনের। ৬ ইনিংসে ৭৬ গড়ে তালিকার প্রথম নামটা বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়কের। তিন ফিফটিতে তার রান সংখ্যা ৩০৪। মাত্র ১৩ রানের ব্যবধানে দুই নম্বরে ঢাকার অধিনায়ক নাসির। ৮ ইনিংসে ৫৮.২০ গড়ে দুই ফিফটিতে তার রান ২৯১। এছাড়া ৫৬'র বেশি গড় নিয়ে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। ৭ ইনিংসে দুই ফিফটিতে তার রান ২৮১।

দেশি ক্রিকেটারদের আধিপত্য সম্ভাবনা তৈরি করছে তৃতীয়বারের মতো সেরা রান সংগ্রাহকের স্বীকৃতিটা দেশেই রেখে দেবার। ২০১২ থেকে শুরু হওয়া এ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এখন পর্যন্ত আধিপত্য বিদেশিদেরই। ৮ আসরের ছটিতেই পুরস্কার গেছে দেশের বাইরে। উদ্বোধনী আসরে আহমেদ শেহজাদ থেকে শুরু করে সবশেষ সংস্করণে টুর্নামেন্ট সেরা ব্যাটার হয়েছেন ক্রিস গেইল-কুমার সাঙ্গাকারার মতো তারকা ক্রিকেটাররাও। বাংলাদেশিদের মধ্যে কেবল এ কৃতিত্ব মুশফিক ও তামিমের।

আরও পড়ুন: হিন্দুত্ববাদ ছড়াতে পাঠ্যপুস্তকে বিকৃত ইতিহাস উপস্থাপন 
তবে নবম আসরে সে চিত্রটা বদলে যাবার সম্ভাবনাই অনেকটা। যেভাবে সাকিব-নাসিররা খেলছেন, তাতে এক টুর্নামেন্টে সর্বোচ্চ ৫৫৮ রানের রেকর্ডটাও ভেঙে গেলে, অবাক হবার কিছু থাকবে না।


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ