জ্বালানি তেলের দাম বাড়ায় যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে

প্রকাশিত: ১১ অগাস্ট, ২০২২ ০২:৩১:০৭

জ্বালানি তেলের দাম বাড়ায় যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে

অনলাইন ডেস্ক: জ্বালানি তেলের দাম বাড়ায় দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রেনযাত্রীর সংখ্যা প্রায় দ্বিগুণ বেড়ে গেছে। গত কয়েক দিন ধরেই ফুলবাড়ী রেলওয়ে স্টশনে বেড়েছে যাত্রীর আনাগোনা। বাড়তি যাত্রীদের সামাল দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে স্টেশন কর্তৃপক্ষকে।  

বেসরকারি খাতে চলাচলকারী ফুলবাড়ী-রাজশাহী ও ফুলবাড়ী-খুলনার মধ্যে চলা মেইল ট্রেন উত্তরা ও খুলনা মেইন ট্রেনেও যাত্রীর চাপ বেড়েছে আরও বেশি। সমান তালে যাত্রীর চাপ বেড়েছে ফুলবাড়ী-খুলনা ও ফুলবাড়ী-রাজশাহীর মধ্যে চলা লোকাল ট্রেনগুলোতেও।

যাত্রীরা জানান, তেলের দাম বাড়ার কারণে বাস ভাড়া বৃদ্ধি পেয়েছে। তাই নিরুপায় হয়ে ট্রেনেই চলাচল করতে হচ্ছে। মূলত, ভোগান্তি এড়াতেই বাসের পরিবর্তে ট্রেনের জন্য স্টেশনে ভিড় জমাচ্ছেন অধিকাংশ মানুষই। স্বাভাবিকের তুলনায় প্রায় ২৫ থেকে ৩০ শতাংশ বেশি যাত্রী নিয়ে গত দুদিন ধরে চলাচল করছে ট্রেনগুলো বলে ধারণা করছেন স্থানীয় রেল বিভাগের সঙ্গে সংশ্লিষ্টরা।

ফুলবাড়ী থেকে দিনাজপুর গামী বাস যাওয়া নূরে আলম সিদ্দিকী বলেন, ‘কয়েক দিন আগেও বাসে ৬০ থেকে ৭০ টাকায় যাতায়াত করতেন। কিন্তু এখন সেই ভাড়া নিচ্ছে ৯০ টাকা। বাস ভাড়াটা অত্যধিক বেশি হয়েছে। এত টাকা দিয়ে বাসে চলাচল করা কষ্টকর হয়ে পড়েছে। 

ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইসরাফিল সরকার বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির কিছুটা প্রভাব রেলওয়ের ওপর পড়েছে। এতে ২৫ শতাংশ যাত্রী বেশি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রতিদিন যাত্রী সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। রেলস্টেশনে ঈদের যে রকম যাত্রীর ভিড় লক্ষ করা যায়, বর্তমানে ঠিক সেই রকম ভিড় লক্ষ করা যাচ্ছে ।  

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন বলেন, জ্বালানী তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বাসের যাত্রীদের চাপ এখন রেলওয়ের ওপর কিছুটা পড়ছে। তবে ফুলবাড়ী থেকে বিভিন্ন রুটের আসন সংখ্যা বাড়ানোর জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি মহোদয়ের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।


প্রজন্মনিউজ২৪/ইজা 

এ সম্পর্কিত খবর

আগামীকাল রাজধানীর যেসব এলাকায় ১২ ঘন্টা গ্যাস থাকবে না

২০২২-২৩ অর্থবছরে আমদানি কমেছে ১৫.৪৯ শতাংশ

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ