রংপুরে প্রতিকী নৌকায় আগুন

প্রকাশিত: ২৬ জানুয়ারী, ২০২২ ১০:৪৫:১৬

রংপুরে প্রতিকী নৌকায় আগুন

মু.নাজমুল হাসান, রংপুর প্রতিনিধি: রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল  ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর নৌকা প্রতীকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।  এই ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনা বিরাজ করছে ওই এলাকায়।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে এঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ সমর্থকরা। 

জানা গেছে, আগামী ৭ ফেব্রুয়ারী উপজেলার কাফ্রিখালসহ ১৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে কাফ্রিখাল ইউনিয়নের মিয়ারহাট বাজারে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সরকার রাজা'র সমর্থকরা বাঁশ ও কাঠ দিয়ে তৈরি করা নৌকার প্রতীকী টাঙ্গায়। সোমবার শেষ রাতের দিকে কে বা কারা ওই নৌকার প্রতীকে আগুন ধরিয়ে দেন। 

বিষয়টি মঙ্গলবার সকালে জানাজানি হলে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও নৌকা প্রার্থীর সমর্থকরা জড়ো হন। পরে তারা দুপুরে বিক্ষোভ মিছিল বের করে জড়িতের আইনের আওতায় আনার দাবি জানান। পরে মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমানের নেতৃত্বে থানা পুলিশ ও মিঠাপুকুর উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদুল ইসলাম মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেন।

তবে ইউনিয়নটির নির্বাচনে অংশ নেয়া মোটর সাইকেল প্রতীকের প্রার্থীসহ অন্য প্রার্থীরা বলেন, নৌকা প্রতীকে আগুন দেয়ার ঘটনাটি একটি পরিকল্পিত ঘটনা। সুষ্ঠু নির্বাচনী প্রচারণাকে ব্যাহত করতে গভীর ষড়যন্ত্র চলছে।

বাজার বণিক সমিতির সভাপতি রওশন আলী বলেন, নৌকার প্রতীক পোড়ানো ঘটনাটি দুঃখজনক। আমরা নিরাপত্তা কর্মীকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছি কিন্তু তারা চলে যাওয়ার পর এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন তারা।

এব্যাপারে নৌকার প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সরকার রাজা বলেন, নৌকা প্রতীকে আগুন দেয়ার ঘটনায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি।

মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল ইসলাম মৃধা  বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সেখানে আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা হলে তা কঠোরভাবে দমন করা হবে। এসময় সকলকে শান্ত থাকারও আহ্বান জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করে মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এঘটনায় ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।


প্রজন্মনিউজ২৪/আল-নোমান

এ সম্পর্কিত খবর

সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

তীব্র গরমের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

ক্রিকেটার আরিফা জাহান বিথীর ব্যতিক্রমী এক উদ্যোগ

দক্ষিণ লেবাননে ফসফরাস বোমা হামলার কারণ জানালো ইসরায়েল

কালিমন্দিরে আগুনের ঘটনায় গুজব ছড়িয়ে দুজন নির্মাণশ্রমিককে হত্যা

ইরাক থেকে সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে একের পর এক রকেট নিক্ষেপ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ