শীতে চুলের ক্ষতি রুখতে নারকেল তেলের বিকল্প নেই

প্রকাশিত: ২২ নভেম্বর, ২০২০ ১১:৩৬:৩৫ || পরিবর্তিত: ২২ নভেম্বর, ২০২০ ১১:৩৬:৩৫

শীতে চুলের ক্ষতি রুখতে নারকেল তেলের বিকল্প নেই

শীতকালে আবহাওয়া শুষ্ক থাকে। এই সময়ে সবথেকে সমস্যায় ফেলে রুক্ষ ত্বক ও চুলের সমস্যা। চুলের সমস্যা দূর করতে পারে নারকেল তেল। এই তেলের আকর্ষণ কয়েক শতাব্দী ধরে বজায় আছে। আসুন কারণগুলো দেখে নিই।

চুলের ক্ষতি আটকাতে নারকেল তেল: পরিবেশ দূষণ, স্টাইলিং আর ব্যস্ত জীবনযাপন আপনার চুলের বারোটা বাজাতে বাধ্য। সমাধান আপনার হাতেই আছে। নারকেল তেলের সাহায্য নিলে আপনার চুলের ক্ষতি মুখ লুকোবে। আপনার ইচ্ছা মত নারকেল তেলকে বর্ম বা প্যাসিফায়ার হিসাবে ব্যবহার করুন। প্রথমটা ব্যাবহার করলে একটা কয়েনে যতটা ধরে ততটুকু তেল সমস্ত চুলে ছড়িয়ে দিলে স্টাইলিং গ্যাজেট আর রোদ থেকে আপনার চুলকে রক্ষা করবে। নারকেল তেল অন্য সব তেলের চেয়ে চুল আর ত্বকের বেশি গভীরে যায়। ফলে সত্যিকারের ‘ভিতরের সৌন্দর্য’ ফুটিয়ে তোলে।

দীর্ঘ চুলের রহস্য:সুরক্ষিত এবং পরিপুষ্ট চুলের তাৎক্ষণিক ফল হল দ্রুত বৃদ্ধি এবং বেশি দৈর্ঘ্য। এই শক্তিশালী তেলের উপাদান ম্যাজিকের মত কাজ করে চুলের গোড়া শক্ত করে, চুলের বৃদ্ধির হার বাড়ায় এবং মাথার ত্বকের স্বাস্থ্যের উন্নতি ঘটায়। ফলে আপনার মাথার আকর্ষণীয়, ঝলমলে এক ঢাল চুলে ভরে ওঠে। তখন আপনি এলোমেলো চুলের দিনগুলোকে বিদায় জানাতে পারেন।

চুল পেকে যাওয়া আটকানোর জাদু: চুল পেকে যাওয়ার কারণগুলোর তালিকা অনেক লম্বা। তার মধ্যে পরিবেশ দূষণের সমস্যা, মানসিক চাপ, হরমোনঘটিত পরিবর্তনের মত অনেককিছু আছে। ভাগ্যের কথা, বাঁচার উপায় আপনার নাগালের মধ্যেই আছে। ভাবনার কিছু নেই। আপনার নারকেল তেলের বোতলটা নিন আর মাথায় মালিশ করুন। এতে মাথার খুলিতে রক্ত চলাচলে উন্নতি হবে, একইসঙ্গে বাইরে থেকেও গভীরে পুষ্টি পৌঁছাবে। এই দুয়ের মিলিত ফলাফল হল চুল পেকে যাওয়ার বিরুদ্ধে নিশ্চিত প্রতিরোধ। এর একটা ইতিবাচক পার্শ্ব প্রতিক্রিয়া হল অভূতপূর্ব ঝলমলে চুল।

নারকেল তেলের বহুবিধ ব্যবহারই তার দীর্ঘকালীন জনপ্রিয়তার মূল কারণ। চুলের যত্নের জন্য নারকেল তেল একাই একশো এবং অন্যান্য তেলের চেয়ে অনেক ভাল।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ