রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতির মুক্তির দাবি নোবিপ্রবিসা’র

প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০২০ ১১:৪৮:২৮

রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতির মুক্তির দাবি নোবিপ্রবিসা’র

তথ্য প্রযুক্তি আইনের (আইসিটি) মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যুগান্তরের প্রতিনিধি ও রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রাইহান বাপ্পীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির  (নোবিপ্রবিসাস) কর্মরত সাংবাদিকরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

রবিবার (১৫ নভেম্বর) সাংবাদিক সমিতির সভাপতি আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান সবুজ এক যৌথ বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন,সংবাদ প্রকাশের জেরে ক্যাম্পাস সাংবাদিককে গ্রেপ্তার ও কারাগারে প্রেরণের ঘটনা সাংবাদিকতার ইতিহাসে কালো অধ্যায়।এ ঘটনায় আমরা মর্মাহত।এটি ক্যাম্পাসে সাংবাদিকতা তথা স্বাধীন সাংবাদিকতার জন্যই হুমকি স্বরুপ।দেশের ইতিহাসে প্রথম কোনো ক্যাম্পাস সাংবাদিককে সংবাদ প্রকাশের জন্য গ্রেপ্তার করা হলো।এ ঘটনায় নোবিপ্রবি সাংবাদিক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

তারা আরও বলেন,আমরা আশংকা করছি,পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নিজ ক্যাম্পাসে সাংবাদিকেরা এভাবে হামলা-মামলার শিকার হলে ক্যাম্পাসগুলোতে সাংবাদিকতার পথ আরো সংকুচিত হয়ে যাবে।যা স্বাধীন সাংবাদিকতার জন্য অশনিসংকেত।তাই দ্রুত এই মামলাটি প্রত্যাহারের দাবি জানাচ্ছি।গ্রেপ্তারকৃত সাংবাদিক মানিক রাইহান বাপ্পীর নিঃশর্ত মুক্তি দাবি করছি।সেই সাথে মুক্ত সাংবাদিকতায় বাধাগ্রস্থ করা এই কালো আইন বাতিলের দাবি জানাচ্ছি।

উল্লেখ্য,গত ১৩ নভেম্বর সন্ধ্যায় চাপাইনবয়াবগঞ্জের শিবগঞ্জের নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয় সাংবাদিক মানিক রায়হান বাপ্পিকে।পরে ১৪ নভেম্বর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

প্রজন্মনিউজ২৪/ফাহাদ হোসেন/মুজাহিদ

 

এ সম্পর্কিত খবর

আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে সমস্যার সমাধান হবে না: আব্দুস সালাম

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

বগুড়ায় আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ১২

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ