ইচ্ছে করলেই কর্মীদের চাকরিচ্যুত করতে পারবে না গণমাধ্যম: তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:৫৮:১৭

ইচ্ছে করলেই কর্মীদের চাকরিচ্যুত করতে পারবে না গণমাধ্যম: তথ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক: কোনো গণমাধ্যম প্রতিষ্ঠান ইচ্ছে করলেই কর্মীদেরকে চাকরিচ্যুত করতে পারবে না। একইভাবে গণমাধ্যমকর্মীরাও প্রতিষ্ঠানকে সময় না দিয়ে, যেকোনো মুহূর্তে চাকরি ছেড়ে দিতে পারবেন না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত।
বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের নেতাদের সাথে বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মীদের চাকরির নিরাপত্তা বিষয়ে সরকার সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে আলোচনা করে নতুন নির্দেশনা দেবে।

সম্প্রচার মাধ্যমের জন্য আলাদা কার্যকর আইন করা হবে জানিয়ে মোহাম্মদ এ আরাফাত বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশ, কর্মরত সাংবাদিকদের সুরক্ষায় আইনটি যথাযথভাবে কাজে লাগানো হবে। ক্লিনফিড ছাড়া অনেকে যারা ব্যবসা করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যে কেউ যেকোনো কনটেন্ট বানাতে পারেন না। দেশের প্রচলিত আইন তা সমর্থন করে না।

ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সংবাদ ও বিভিন্ন তথ্য প্রচারিত হচ্ছে। এসব বিষয় জবাবদিহিতায় আনতে নীতিমালা গঠনের দাবি জানান সাংবাদিকরা, প্রতিমন্ত্রীও দাবির সাথে একমত হন।

তিনি বলেন, অপতথ্য রোধ করতে গিয়ে মত প্রকাশের স্বাধীনতায় যেন ব্যাঘাত না ঘটে, সেদিকে সরকারের সতর্ক দৃষ্টি রয়েছে।
তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সংরক্ষণ করা যাবে, যখন গণমাধ্যমের স্বাধীনতাকে নিশ্চিত করা যাবে। সরকার কখনো গণমাধ্যম ও মুক্তমতের বিপক্ষে নয়। অপতথ্য মোকাবিলায় মত প্রকাশের স্বাধীনতা সংকুচিত যেন না হয়, সেদিকে সরকার যত্নশীল।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ