টেকনাফের শীর্ষ মাদক ব্যবসায়ী নুরুল আলম মোজাহিদের হাতে সাংবাদিকতার কার্ড

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২৪ ০৫:৩০:৩৪

টেকনাফের শীর্ষ মাদক ব্যবসায়ী নুরুল আলম মোজাহিদের হাতে সাংবাদিকতার কার্ড

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিকতা একটি মহান পেশা হিসেবে সারা বিশ্বে সর্বজনীন স্বীকৃত। গণমাধ্যম তথা সাংবাদিকতাকে একটি জাতি কিংবা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে আখ্যা দেওয়া হয়। সংবাদ সংগ্রহ ও প্রকাশ করাই নয় একটি সাংবাদিকের সমাজ ও রাষ্ট্রের প্রতি রয়েছে অনেক দায়িত্ব ও কর্তব্য। সততা নিষ্ঠা সাহসিকতার সাথে সমাজের সকল সংগতি অসঙ্গতি পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই-বাছাই করে জনগণের কাছে তুলে ধরা একজন সাংবাদিকের নৈতিক দায়িত্ব। অন্যায়ের কাছে মাথা নত না করে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় সাংবাদিকরা জনগণের হৃদয়ের মনিকোঠায় অবস্থান করেন। তাই এ মহান পেশার প্রতি জনগণের রয়েছে প্রগাঢ় শ্রদ্ধা ও ভালোবাসা। সাংবাদিক পেশায় যেমনটা ঝুঁকি রয়েছে তেমন রয়েছে সম্মান। কিন্তু সাংবাদিকতার মুখোশ পড়ে নানান অপকর্মে লিপ্ত হচ্ছেন রাতারাতি মোটা অংকের টাকার বিনিময়ে হাতিয়ে নিচ্ছেন সাংবাদিকতার কার্ড।

সংবাদ কর্মীদের প্রতি সর্বস্তরের জনগণেরই রয়েছে জবাবদিহীতার প্রথা। তাই সমাজের সকল শ্রেণী পেশার মানুষ যখন অপরাধের সাথে সম্পৃক্ত হয় তখনই সংবাদ কর্মীদের প্রতি তাদের নিজ মনে ভয়ের জন্ম নেয়। সংবাদ মাধ্যমের এসব ক্ষমতাকে কাজে লাগিয়ে নানান অপরাধে জড়িয়ে পড়ছে, যদিও সাংবাদিক পেশায় আসার আগে সাংবাদিকতার বৈশিষ্ট্য ও নীতি-নৈতিকতার সম্পর্কে বিশদ ধারণা থাকা প্রয়োজন, প্রয়োজন রয়েছে অভিজ্ঞতা অর্জনের ও, গণমাধ্যমের প্রভাব খাটিয়ে লোকাল এরিয়া গুলোতে সাংবাদিক সেজে চাঁদাবাজি, মাদক নিয়ন্ত্রণ, প্রশাসনের সোর্স হয়ে সর্বসাধারণের উপর বল প্রয়োগ করা সহ নানান অপকর্মে জড়িয়ে পড়ছে অনেকেই, এদের বেশিরভাগই প্রাতিষ্ঠানিক শিক্ষাগত যোগ্যতাহীন। অশিক্ষিত অর্ধশিক্ষিত বেকাররাই শর্টকাটে অর্থ উপার্জনের জন্য পড়ে নিচ্ছে সাংবাদিকতার মত মহান পেশার মুখোশ, চাঁদাবাজি, ধান্ধাবাজি, মাদক ব্যবসা ও নানান অপকর্ম ঢাকাতে অনেকেই ঢাল হিসেবে সাংবাদিক কার্ড ব্যবহার করে আসছে।

নুরুল আলম মোজাহিদ একাদিক মাদক মামলার আসামী বহুবার পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেল ও খেটেছেন, স্ত্রী কে দিয়ে ও মাদক ব্যবসা পরিচালনার তথ্য রয়েছে এই ভন্ড মুখোশধারী সাংঘাতিক নুরুল আলম মোজাহিদের বিরুদ্ধে। মাদক মামলায় নুরুল আলম মোজাহিদের স্ত্রী ও জেল খেটেছেন বহুবার।

মুখোশধারী সাংঘাতিক নুরুল আলম মোজাহিদের মামলার বিবরণী- ১,১৮ অক্টোবর ২০২১ সালে টেকনাফ থানার এফআইআর নং ৫০,৮ মে ২০১৯। কক্সবাজার সদর থানার এফআইআর নং ৪৪/১৩৪০,১১ ডিসেম্বর ২০১৯। কক্সবাজার সদর থানার এফআইআর নং ৪৪/১৩৪০,৩ এপ্রিল ২০২৩ টেকনাফ থানার এফআইআর নং ৩৭৩,২৫ সেপ্টেম্বর ২০২১।  ডিএমপি পল্টন থানার এফআইআর নং ৪৬/৪৬৫। 

আজকের বসুন্ধরা পত্রিকায় পূর্বে নিয়োগ প্রাপ্ত থাকাকালীন বিপুল সংখ্যক ইয়াবা সহ পুলিশের হাতে গ্রেফতার হয় এই ভয়ংকর মাদক ব্যবসায়ী ও রুপে সাংঘাতিক নুরুল আলম মোজাহিদ। আজকের বসুন্ধরা পত্রিকা কতৃপক্ষ নুরুল আলম মোজাহিদকে বহিষ্কার করলে ও  একজন মাদক ব্যবসায়ী জেনে শুনে পুনরায় কিভাবে নিয়োগ প্রদান করে?
নিশ্চয়ই মোটা অংকের টাকা নিয়ে একজন প্রতিষ্ঠিত মাদক ব্যবসায়ীকে নিয়োগ দিয়েছে আজকের বসুন্ধরা কতৃপক্ষ।  


প্রজন্মনিউজ২৪/এমএম

এ সম্পর্কিত খবর

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

টেকনাফে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, মূল অভিযুক্তসহ ৬ আসামি গ্রেপ্তার

জয় বাংলা ব্লাড স্কিমের আড়ালে সিট দখলের অভিনব কৌশল রাবি ছাত্রলীগের

মাঠে না নেমেও শিরোপা পিএসজির

শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে বিএনপি সংকল্পবদ্ধ : মির্জা ফখরুল

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপেও বিএনপির বিপুল প্রার্থী

পঞ্চগড়ে তিন মাদক ব্যবসায়ী আটক

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ