ফ্রান্স কর্তৃক মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে গোলাপগঞ্জে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ০২ নভেম্বর, ২০২০ ০৪:০২:৩২

ফ্রান্স কর্তৃক মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে গোলাপগঞ্জে বিক্ষোভ মিছিল

সিলেট প্রতিনিধিঃ ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে গোলাপগঞ্জের কুশিয়ারা রিভারবেল্টের আপামর জনতা। রোববার (১ অক্টোবর) বিকেলে চন্দরপুর-সুনামপুর ব্রিজে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন তারা।

প্রতিবাদ সমাবেশে আব্দুল মাজিদ জুনেদ ও সালমান কাদের দিপুর যৌথ পরিচালনায় এবং দারুল উলুম বৃহত্তর চন্দরপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল হক কাশেমীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাওলানা আব্দুল মুনিম, মাওলানা ফয়সাল আহমদ, মাওলানা খালিদ আহমদ, সফিক আহমদ, হিফজুর রহমান, জয়নাল আবেদিন, আতিকুর রহমান, আব্দুল হানিফ ও রাশিদ আহমদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাম্প্রদায়িক জঙ্গি রাষ্ট্র ফ্রান্সের প্রেসিডেন্ট নবীজির সম্মানের ওপর আঘাত হানতে যে ব্যঙ্গচিত্র প্রকাশ ও প্রচারের উদ্যোগ নিয়েছে, আমরা তার প্রতিবাদে রাস্তায় নেমেছি। ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো যদি ইসলাম বিদ্বেষী আচরণ বন্ধ না করে তবে সারা বিশ্বের মুসলমানদের অন্তরে যে আগুন জ্বলে উঠেছে সে আগুনে ফ্রান্সের মানচিত্র জ্বলেপুড়ে ছারখার হয়ে যাবে। এছাড়া বাংলাদেশ-সহ বিশ্বব্যাপী ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বানও জানান তারা।

প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়। এসময় তারা মিছিল সহকারে চন্দরপুর বাজার ও গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। বিক্ষোভ মিছিল থেকে ‘ফ্রান্সের বিরুদ্ধে, জুতা মার তালে তালে’, ‘ম্যাক্রোর গালে গালে, জুতা মার তালে তালে’, ‘নবীর প্রতি অবমাননা, চলবে না চলবে না’, ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’, ‘আমার নবী আমার জান’, ‘আমার জান আমার প্রাণ, ‘ফ্রান্সের পণ্য, বয়কট বয়কট’ ইত্যাদি স্লোগান দেয়া হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, আব্দুল ওয়াহিদ কটই, ফয়ছল মাহমুদ, ফরহাদ আহমদ, মুহিবুর রহমান, সুলতান মাহমুদ, খাইরুল ইসলাম, শিপু ইসলাম, মান্না আহমদ, সাব্বির আহমদ, মুন্না আহমদ, সুহেল আহমদ, জাবরুল আহমদ, জুনেদ আহমদ লিটন, নাজমুল আলম খোকন, কাওছার আহমদ, আরিফ আহমদ, সারোয়ার হোসাইন, সাহেদ আহমদ-সহ কুশিয়ারা রিভারবেল্ট আপামর জনতা এবং দারুল উলুম বৃহত্তর চন্দরপুর মাদ্রাসার শিক্ষক, মাওলানা ও শিক্ষার্থীবৃন্দ।

প্রজন্মনিউজ২৪/এমএস

এ সম্পর্কিত খবর

আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে সমস্যার সমাধান হবে না: আব্দুস সালাম

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

রাবিতে বিশ্ব বই দিবস উপলক্ষে বইপাঠ কর্মসূচি অনুষ্ঠিত

বিশ্ব ধরিত্রী দিবস আজ

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ

নতুন নির্বাচন ও বন্দিদের ফিরিয়ে আনার দাবিতে ইসরায়েলে বিক্ষোভ

চোরের হামলায় স্বামী- স্ত্রী আহত, মামলা হলেও গ্রেফতার হয়নি আসামী!

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ