কেন কাঁদলেন আলিয়া!

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০১৯ ১২:৫৮:৪১ || পরিবর্তিত: ০৪ ডিসেম্বর, ২০১৯ ১২:৫৮:৪১

কেন কাঁদলেন আলিয়া!

নীরবতাগুলো ধরতে পারিনি। আমাকেগত বছর ইনস্টাগ্রামে আলিয়া ভাট তার বোন শাহিন ভাটের ছবি শেয়ার করে জানিয়েছিলেন, শাহিন ভাট ১২ বছর বয়স থেকেই মানসিক অবসাদে ভুগছেন। ডিপ্রেশনের ফলে আত্মহত্যা করার দিকে পর্যন্ত ঝুঁকেছিলেন তিনি। সম্প্রতি এক অনুষ্ঠানে দুই বোন আলিয়া ভাট ও শাহিন ভাট একসঙ্গে অংশ নেন। ওই অনুষ্ঠানে বারখা দত্তের এক প্রশ্নে আলিয়া ভাট বলেন, শাহিন ভাটের বই পড়ে তার ওই বয়সের মনের অবস্থা জানতে পারি।

এর আগে কখনো এ ব্যাপারে কিছুই জানতে পারিনি। আর তখন তার পাশে এসে দাঁড়াতে পারিনি। সেই দিনগুলোর কথা মনে হলে কষ্ট পাই। মানসিক অবস্থা কতটা খারাপ হলে সে আত্মহত্যা করার কথাও ভেবেছে। এ কথাগুলো বলতে গিয়ে খারাপ দিনগুলোতে বোনের পাশে না থাকতে পারার অনুশোচনার কথা ব্যক্ত করেন আলিয়া। এক পর্যায়ে তিনি কান্নায় ভেঙে পড়েন। তখন আলিয়া ভাটকে অনেক বুঝিয়েও শান্ত করতে পারেননি তার বোন শাহিন ভাট।

২০১৮ সালের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে প্রকাশিত হয় শাহিন ভাটের ‘আই হ্যাভ নেভার বিন (আন) হ্যাপিয়ার’। তার কিছুদিন পরই বইটি পড়ে আলিয়া ভাট ইনস্টাগ্রামে এক ভিডিওর মাধ্যমে জানিয়েছিলেন, তোমার (শাহিন ভাট) বইটা পড়েছি। তোমাকে কিছু না বলে আর থাকতে পারছি না।

যখন পড়েছি, দেখেছি তুমি কত সহজে নিজের কথাগুলো বলছ! আর তোমাকে একটা চিঠি লিখতে গিয়ে মনে হচ্ছে, আমি যুদ্ধ করছি। একটা সময় তুমি অবসাদে ভুগেছো, কিন্তু আমি বুঝতে পারিনি। তোমার  ক্ষমা করো।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

এ সম্পর্কিত খবর

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ