নিহতের সংখ্যা বেড়ে ৫৬

দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাস

প্রকাশিত: ২৬ জানুয়ারী, ২০২০ ১১:৫৮:২৮

দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাস

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন এই ভাইরাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা কয়েক হাজার ছাড়িয়েছে। এছাড়া চীনের বাইরে নতুন করে কানাডাতেও একজন আক্রান্ত রোগী পাওয়া গেছে।

আজ রোববার সকালে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। এর আগে গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে চীনা কর্তৃপক্ষ।

চীনে আক্রান্ত ও মৃতের বেশিরভাগ খবর মূলত হুবেই প্রদেশ থেকেই আসছে। প্রদেশটির কর্মকর্তারা এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এর মধ্যে উহানেই মারা গেছে সাত জন। এছাড়া সাংহাইতে প্রথমবারের মতো একজনের মারা যাওয়ার কথা নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে উৎপত্তি হওয়া এ ভাইরাস এরইমধ্যে রাজধানী বেইজিংসহ ২৯টি প্রদেশে ছড়িয়ে পড়েছে। চীনের সঙ্গে বাকি বিশ্বের সরাসরি বিমান যোগাযোগ থাকার কারণে ভাইরাসটি চীনের বাইরেও ছড়িয়ে পড়েছে। জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স ও সৌদি আরবসহ অন্তত ১১টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

দেশটিতে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় এক সপ্তাহের মধ্যে জরুরি ভিত্তিতে দুটি হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। এতে আড়াই হাজারের বেশি মানুষ চিকিৎসা সেবা নিতে পারবেন।

এদিকে চীনে প্রাণঘাতি করোনাভাইরাস আগের চেয়ে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে জানিয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং উদ্বেগ প্রকাশ করে বলেছেন, তারা ‘গুরুতর পরিস্থিতি’ মোকাবিলা করছে।

এ সম্পর্কিত খবর

পাগলের নাম ও ছবি ব্যবহার করে ফেসবুকে আইডি

সাংবাদিকের ওপর হামলায় কৃষকলীগ নেতা আরমানের বিরুদ্ধে মামলা

বগুড়ায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে ‘মাদক বিক্রেতার’ বিরুদ্ধে মামলা

খুলনায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা

নওগাঁর নিয়ামতপুরে সড়ক দুর্ঘটনায় ১ জনের মৃত্যু আহত ১

ছেলের সঙ্গে কথা–কাটাকাটির পর বৃদ্ধার আত্মহত্যা

পাবনায় চেয়ারম্যান প্রার্থীর মুক্তির দাবিতে থানা ঘেরাও করে বিক্ষোভ

রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহবান পররাষ্ট্রমন্ত্রীর

আল জাজিরা বন্ধে কতটা সফল ইসরায়েল?

তাপপ্রবাহে করনীয় সম্পর্কে জাতীয় নির্দেশিকা প্রকাশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ