ঢাকা কলেজ রোভার স্কাউটের ৪৪তম দীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০১৯ ০৬:১৪:০০

ঢাকা কলেজ রোভার স্কাউটের ৪৪তম দীক্ষা সম্পন্ন

মুজাহিদ,স্টাফ রিপোর্টার: সুষ্ঠ ও সুন্দর আয়োজনের মধ্য দিয়ে ঢাকা কলেজ রোভার স্কাউটের সদস্য হিসেবে নাম লিখানোর জন্য আয়োজিত দীক্ষা(শপথ) অনুষ্ঠান গত ২৩ এপ্রিল সম্পন্ন হয়েছে।

২২ ও ২৩ এপ্রিল আয়োজিত এ দীক্ষা অনুষ্ঠানে সদস্য হিসেবে শপথ গ্রহন করেন ৪৪ জন সহচর। এর আগে ৪৩ তম দীক্ষা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল এক বছর আগে ২০১৮ সালের মে মাসে।

দীক্ষা অনুষ্ঠান শুরু হয়েছিল ২২ এপ্রিল দুপুর ২.০০ টায় ।এ অনুষ্ঠানের প্রথম পর্যায়ে সহচররা তাদের তাবু তৈরী, ক্যাম্প পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে ব্যাস্ত ছিল। এরপর সন্ধায় অনুষ্ঠিত হয় দীক্ষার প্রধান একটি কাজ তাবু জলসার।

এবার দীক্ষা নিতে আগ্রহী ৪ টি উপদল তাদের অংশগ্রহনে এই তাবু জলসা অনুষ্টিত হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর আই কে সেলিম উল্লাহ খন্দকার, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোয়াজ্জম হোসেন মোল্লাহ, শুভেচ্ছা জ্ঞাপনে ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ, ঢাকা কলেজ রোভার স্কাউটের সম্পাদক প্রফেসর শামিম আরা বেগম, এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গুরুদয়াল কলেজের প্রিন্সিপাল মহোদয়, ঢাকা কলেজের বিভাগীয় প্রধানগণ, সিনিয়ার রোভারগণসহ আরো অনেকে।

এরপর রাতে তাবুবাস শেষে পরদিন সকালে ২৩ এপ্রিল দীক্ষার অনন্য কার্যক্রম শেষে সকাল ১১.০০ টার দিকে দীক্ষার চুড়ান্ত পর্ব শপথ অনুষ্ঠানের মাধ্যমে সকল সহচরদের কে সদস্য হিসেবে বরণ করা হয়।

দীক্ষার সকল কার্যক্রম শেষে সকল পর্বে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় ।

উল্লোখ্য, সমাজের মধ্যে সেবা প্রদান করার লক্ষ্যে জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে শিশু কিশোর ও যুবকদের মধ্যে স্বেচ্ছাসেবী , অরাজনৈতিক ও শিক্ষামূলক আন্দোলনের চিন্তাধারাকে বিকশিত করছে ঢাকা কলেজ রোভার স্কাউট।

 

এ সম্পর্কিত খবর

প্রচণ্ড গরমে দিনের পরিবর্তে রাতে কাজ করবে ফ্যাক্টরির শ্রমিকরা

আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে সমস্যার সমাধান হবে না: আব্দুস সালাম

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

পঞ্চগড়ে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ