নর্দান ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস পালিত

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৪ ০৭:১১:৩৫

নর্দান ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস পালিত

ক্যাম্পাস প্রতিনিধি: নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনা ( এনইউবিটিকে) মহান স্বাধীনতা দিবস জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা শ্রদ্ধাঞ্জলি ।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) বেলা ২ টাই এনইউবিটি খুলনার শিববাড়িস্থ অস্থায়ী ক্যাম্পাসে, ব্যবসায় প্রশাসনের ডিন প্রফেসর জালাল উদ্দিনের সভাপতিত্বে , অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনইউবিটিকে রেজিস্ট্রার ড.মো. শাহ আলম ,আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা শিক্ষাবিদ প্রফেসর আবদুল মান্নান, ড. মারুফ আলম , সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ।

অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে তুলে ধরেন, মহান স্বাধীনতা দিবস এর ইতিহাস , নির্মম সব চিত্রের কথা, গোটা দেশটাকে কিভাবে পাকিস্তানিরা নিজেদের দখলে নিতে ২৫ মার্চ গাভীর রাতে আক্রমন করে বাঙ্গালীদের পর, তার পর পাল্টাপাল্টি আক্রমন বা যুদ্ধ চলমান থাকে প্রায় নয় মাস। অতঃপর বাঙ্গালী জাতী পৃথিবীর বুকে স্বাধীন দেশ হিসেবে আত্মপ্রকাশ করে । 

অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্যে এনইউবিটি রেজিস্ট্রার ড. মো. শাহ আলম স্বাধীনতা যুদ্ধের শহীদের স্মরণ ও শ্রদ্ধা জানিয়ে বলেন, নিজের কাজটা সর্বপরি সঠিক ভাবে করতে পারাটাই স্বাধীনতা , আজকে স্বাধীনাতার নাম ভাঙ্গিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধি করে দিচ্ছে, আজ স্বাধীনাতার ৫৩ বছর পরে এসেও মানুষ তার পূর্ণ স্বাধীনাতা পাইনি। মানুষ তাদের ভোটের অধিকার হারিয়েছে , যে ভোটের ফলাফলের জন্য স্বাধীন হয়েছিল বাংলাদেশ , স্বাধীনতা এত বছর পরেও সেই ভোটের অধিকার নিয়ে কথা বলতে হয় । তিনি শিক্ষার্থী ও শিক্ষকদের বলেন দেশকে ভাল বেসে দেশের জন্য কার করার জন্য। 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসার আবদুল মান্নান বলেন , মহান স্বাধীনতা দিবসের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর চালানো হামলার নির্মম চিত্র সরাসরি দেখেছি, পাকিস্তান হানাদার বাহিনীর ছাড় দেয়নি কোন বয়সের মানুষের । ৫৩বছরে আগে স্বাধীনতা অর্জন করলেও অনেক ক্ষেত্রে এখনো স্বাধীনতা পায়নি বাঙ্গালি । তিনি আরো তুলে ধরেন স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস। 


প্রজন্মনিউজ২৪/এফএইচ

এ সম্পর্কিত খবর

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে তিন বিদেশি শক্তি কাজ করেছে: জিএম কাদের

যে শর্তে ইসরাঈলের সঙ্গে যুদ্ধবিরতি চায় হামাস

বাংলাদেশকে গ্যাস চেম্বার বানিয়েছে সরকার : রিজভী

বিদেশিদের দাসত্ব করে বিএনপি: কাদের

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

ইউক্রেন-ইসরায়েলকে আরও ৯৫ বিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ