খুলনায় বিএনপির মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৪ ০৭:০৭:১৪

খুলনায় বিএনপির মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

খুলনা প্রতিনিধি: বর্তমান সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে। জনগণের অধিকার-ন্যায়বিচার ও মর্যাদা বর্তমান শাসক শ্রেণীর কাছে সবচেয়ে বেশি উপেক্ষিত হয়ে আছে।

সরকার বাংলাদেশে গণতন্ত্রকে পরিপূর্ণভাবে অকার্যকর করে রেখেছে উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, সরকার গণতন্ত্রের কথা বলে ক্ষমতায় এসে গণতন্ত্রকে হত্যা করেছে। এই আগ্রাসী শক্তি ও আধিপত্যবাদী অপশক্তির ষড়যন্ত্রের কবল থেকে দেশকে রক্ষা করতে হবে।

স্বাধীনতার ৫৪ বছর পরও মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত। আজকে মানুষের বাকস্বাধীনতা নেই। জনগণ স্বাধীনতার সুফল আজও ভোগ করতে পারেনি। বার বার প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার ভোট চুরি করে দেশে একটি কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। স্বাধীনতাকে তারা নিজেদের সম্পত্তি মনে করে। তাদের হাতে দেশের স্বাধীনতা নিরাপদ নয়। বাংলাদেশে যারা সরকার পরিচালনা করছে তাদের কাছে জনগণ নিরাপদ নয়। মানবতা, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে।

মঙ্গলবার (২৬ মার্চ) বেলা ২টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে খুলনা বিএনপির আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এড. মনা আরো বলেন, বর্তমান সরকার যখনই দেশের ক্ষমতায় আসে তখনই দেশের অর্থনীতি ভেঙে পড়ে, ব্যাংক লুট হয়, সকল অন্যায় বেড়ে যায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা হয়ে পড়ে, সীমান্তে হত্যা বেড়ে যায়, দেশের শিক্ষা ব্যবস্থায় ভয়াবহ বিপর্যয় ঘটে। স্বাধীনতার সংগ্রাম হয়েছিল মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য। মৌলিক মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য। কিন্তু আজ বাংলাদেশের স্বাধীনতা অরক্ষিত। লুটেরার দল বাংলাদেশকে লুটপাট করে খাচ্ছে। আধিপত্যবাদী শক্তির ষড়যন্ত্রের কবল থেকে আমাদের প্রিয় বাংলাদেশকে রক্ষা করতে হবে।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনা আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, আবু হোসেন বাবু, কাজী মাহমুদ আলী, বদরুল আনাম খান, আশরাফুল আলম খান নান্নু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, প্রমূখ। 

আলোচনা শেষে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমসহ স্বাধীনতা সংগ্রামে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

এর আগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সূর্যোদ্বয়ের সাথে সাথে সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও সকাল সাড়ে ৬টায় গল্লামারি স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ