চবির নতুন উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২৪ ০৭:০২:০০ || পরিবর্তিত: ১৯ মার্চ, ২০২৪ ০৭:০২:০০

চবির নতুন উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে  নিযুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য, চবি ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক, অধ্যাপক ড. মো. আবু তাহের। 

আজ ১৯ তারিখ ( মঙ্গলবার )  মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১২ (২) ধারা অনুযায়ী সরকারী সাধারণ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অধ্যাপক ড. মো. আবু তাহের কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ প্রদান করা হয়। 

নতুন ভিসি নিয়োগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রত্যাশা নতুন ভিসি স্যার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে বিশ্ব-দরবারে আরো উচ্চকিত করবে।

অধ্যাপক ড. মো. আবু তাহেরের জন্মস্থান চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়। সেখানের কাঞ্চনা হাইস্কুল মাধ্যমিকের পর চট্টগ্রাম কলেজে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন তিনি। এরপর তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কোরিয়ার ইনহা, যুক্তরাষ্ট্রের টেক্সাসের এ এ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ে থেকে উচ্চতর শিক্ষা এবং গবেষণা সম্পন্ন করেন। 

কর্মজীবনের শুরুতে তিনি চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের শিক্ষক হিসেবে যোগদান করেন। তারপর ১৯৯৫ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক হিসেবে নিযুক্ত হন। পরবর্তীতে তিনি এই বিভাগের চেয়ারম্যান এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। 


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ