বঙ্গবন্ধুর আদর্শিক জীবনী সকল জন্য অনুকরণীয়-শফিকুর রহমান চৌধুরী

প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৪ ১১:১২:০৪

বঙ্গবন্ধুর আদর্শিক জীবনী সকল জন্য অনুকরণীয়-শফিকুর রহমান চৌধুরী


সিলেট প্রতিনিধি: হাফিজুল ইসলাম লস্কর,বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক জীবনী সকল মানুষের বিশেষ করে শিশু-কিশোর ও ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষনীয়। বঙ্গবন্ধু ছোটবেলা থেকেই ছিলেন নির্ভীক,স্পষ্টভাষী এবং একজন আদর্শ নেতৃত্ববাদী। মানুষের প্রতি ভালোবাসা,সহমর্মিতা,পরোপকার এবং দানশীলতায় তিনি ছিলেন এক উজ্জ্বল দৃষ্টান্ত।স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর নেতৃত্বেই পৃথিবীর মানচিত্রে বাংলাদেশের উদয়। বঙ্গবন্ধুর সোনার বাংলা তারই যোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এখন মাথা উঁচু করে সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলছে দুর্বার গতিতে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের ঠিকানায়। আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ, তাই তাদেরকে এ অগ্রযাত্রায় ভূমিকা রাখার জন্য প্রস্তুত করতে হবে।

রবিবার (১৭ মার্চ) দুপুরে সিলেট মহানগরের রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এসব কথা বলেন তিনি আরো বলেন।

বঙ্গবন্ধুর মত বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিশু-কিশোরদের ভালোবাসেন, প্রধানমন্ত্রী শিশুদের জন্য শিশু সুরক্ষা আইন, পড়াশোনা নিশ্চিতকল্পে উপবৃত্তিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করে আসছেন।এছাড়াও শিশুদের বিজ্ঞানমনস্ক করে তুলতে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবসহ বিভিন্ন অত্যাধুনিক মিউজিয়াম স্থাপন করেছেন। শিশুরা যাতে এসব সুবিদাগুলো গ্রহণ করে পড়াশোনা,খেলাধুলা ও বিজ্ঞানচর্চার সঠিক পরিবেশ পেয়ে আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্য শিক্ষকমণ্ডলী ও অভিভাবকদের সচেষ্ট থাকার আহবান জানান তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো:আনোয়ারুজ্জামান চৌধুরী, বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী (এনডিসি) সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান (বিপিএম-বার,পিপিএম),সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো:জাকির হোসেন খান (পিপিএম-সেবা),সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন (পিপিএম-সেবা),আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক,সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ,বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েলওবীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ।


প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

পবিপ্রবি ও ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

খুলনা হাতপাখা ও ঠান্ডা পানি পেয়ে স্বস্তিতে শ্রমিকরা

বশেমুরবিপ্রবিতে গুচ্ছভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে " এ " ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি হার ৮৭•৮৫ শতাংশ

পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

মেয়েকে বিয়ে দিতে না চাওয়ায় অপহরনের স্বীকার তরুনী

আগামী দুইদিন তাপমাত্রার রেকর্ড ভাঙতে পারে

টানা চার বারের মতো কমলো সোনার দাম

‘ডামি’ সরকারের উন্নয়নের ভেল্কিবাজীতেবাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ