আশুলিয়ায় ধর্ষণের চেষ্টায় মামলা করায় শ্রমিক পরিবারকে এলাকা ছাড়ার হুমকি

প্রকাশিত: ১৬ মার্চ, ২০২৪ ১১:১৩:৫১

আশুলিয়ায় ধর্ষণের চেষ্টায় মামলা করায় শ্রমিক পরিবারকে এলাকা ছাড়ার হুমকি

ঢাকা প্রতিনিধি: আশুলিয়ায় ধর্ষণের চেষ্টায় মামলা করায় শ্রমিক পরিবারকে হুমকিদাতাদের গ্রেফতারের দাবীতে আশুলিয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

শুক্রবার (১৫ মার্চ) সকাল ১০ ঘটিকায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

সাভারের আশুলিয়ায় ছোট বোনকে ধর্ষণচেষ্টার অভিযোগে আশুলিয়া থানায় মামলা করেন বড় বোন।  তিনি আশুলিয়ায় অবস্থিত দি-রোজ ড্রেসেস গার্মেন্ট কারখানায় কাজ করেন। ওই মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরপর থেকে বাদীর পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে। একই সঙ্গে তাঁদের এলাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশও দিয়েছেন স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা। ইতিমধ্যে একবার বাসা পরিবর্তন করেছেন। কিন্তু নতুন বাসাও ছেড়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই নারী শ্রমিক।

নারী শ্রমিক জানান, ভুক্তভোগী কিশোরী (১৫) বোনের সঙ্গে আশুলিয়ার জামগড়া এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। তার বোন দি-রোজ ড্রেসেস গার্মেন্ট কারখানায় কাজ করেন ও দুলাভাই অন্য একটি পোশাক কারখানায় কাজ করেন। বোনের ছেলেমেয়ের দেখাশোনা করত ওই কিশোরী। বাসার ব্যবস্থাপক কবির হোসেন (৪৫) বিভিন্ন সময় কিশোরীকে অনৈতিক প্রস্তাব দেন। কিন্তু কিশোরী সাড়া দেয়নি। ৫ ফেব্রুয়ারি সকালে কবির হোসেন ওই কিশোরীর মুখ চেপে ধরে কক্ষে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। তখন কিশোরী চিৎকার শুরু করলে আশপাশের ভাড়াটিয়ারা সেখানে আসেন। কিন্তু কৌশলে কবির সেখান থেকে পালিয়ে যান।

ভুক্তভোগীর বড় বোন জানান, ঘটনার দিন রাতেই আশুলিয়া থানায় গিয়ে পুলিশকে লিখিত অভিযোগ দেন তিনি। পুলিশ ঘটনাস্থলে খোঁজখবর নেয় এবং ভুক্তভোগী ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে। ১৬ ফেব্রুয়ারি স্থানীয় প্রভাবশালী ও ব্যবসায়ী মো. আনারুল (৪০) ভুক্তভোগীর পরিবারকে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করে ১৭ ফেব্রুয়ারি এলাকা ছেড়ে চলে যেতে বলেন। মালপত্র নেওয়ার জন্য ট্রাকের ব্যবস্থাও করে দেবেন বলে জানান। এরপর থেকে নানাভাবে তাঁদের হুমকি দেওয়া হচ্ছিল। একপর্যায়ে বাসা পরিবর্তন করে চলতি মাসের শুরুতে কিছুটা দূরে আরেকটি বাসা ভাড়া নেন। পরে গত সোমবার থানায় ধর্ষণচেষ্টার অভিযোগে কবির হোসেনকে আসামি করে মামলা করেন। এরপর আনারুলের লোকজন ভুক্তভোগী পরিবারের নতুন ভাড়া বাসায় গিয়ে মামলা তুলে না নিলে ক্ষতি হবে বলে হুমকি দেন।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে অতিষ্ঠ গুচ্ছের পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা

তালাকের পরও স্ত্রীর সঙ্গে যোগাযোগ, ছেলের হাতে খুন হলেন বাবা

পাবনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

তাপপ্রবাহে দক্ষিণ এশিয়ার কোন দেশের কী অবস্থা

হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার

রাশিয়াকে সামরিক সহায়তা: চীনকে নিষেধাজ্ঞার হুমকি মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর

সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রচণ্ড গরমে দিনের পরিবর্তে রাতে কাজ করবে ফ্যাক্টরির শ্রমিকরা

আগামীকাল রাজধানীর যেসব এলাকায় ১২ ঘন্টা গ্যাস থাকবে না

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ