পুলিশে চাকরি দেওয়ার নাম করে ১৬ লক্ষ টাকার হাতিয়ে নেই চক্র গেপ্তার এক

প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪ ১২:২৬:০০

পুলিশে চাকরি দেওয়ার নাম করে ১৬ লক্ষ টাকার হাতিয়ে নেই চক্র গেপ্তার এক

জামালপুর প্রতিনিধি: সেবার ব্রতে চাকরি এই স্লোগানকে সামনে রেখে চলছিলো পুলিশ কনস্টেবল পার্থীদের নিয়োগ কার্যক্রম। (১৪ মার্চ) টাকার বিনিময়ে পুলিশে চাকরি পাইয়ে দেয়ার প্রতিশ্রুতির অভিযোগে প্রমাণসহ গেপ্তার হয় এক প্রতারক চক্র।

মোঃ তরিকুল ইসলাম,পিতা-শহিদুর রহমান,গ্রাম আগুনেরচর,থানা-ইসলামপুর,জেলা-জামালপুরে ১৬ লক্ষ টাকার বিনিময়ে পুলিশের কনস্টেবল পদে চাকুরী দেওয়ার কথা বলে মোঃ শামীম হোসেন, পিতা-মোয়াজ্জেম হোসেন, গ্রাম-বাটিকামারি, থানা-ইসলামপুর নামে এক প্রতারকচক্রের চাচা মোঃ নবী হোসেনের সাথে চুক্তি করে।এই চুক্তির মাধ্যম হিসেবে মধ্যস্থতা করে মোঃ আশরাফ ঢালী,গ্রাম -চর গাওকুড়া,থানা-ইসলামপুর। আশরাফ ঢালী শর্ত দেয় তরিকুল পুলিশের কনস্টেবল পদে চাকরী পেলে তার মেয়েকে বিয়ে করতে হবে।

আশরাফ ঢালী প্রতারক শামীম হোসেনকে রুপালী ব্যাংক, ধর্মকুড়া বাজার শাখার একটি ১৫ লক্ষ ৫০ হাজার টাকার চেক প্রদান করে। প্রার্থী তরিকুলের চাচা নবী হোসেন সিকিউরিটি মানি হিসেবে আশরাফ ঢালীকে নগদ ৬ লক্ষ টাকা প্রদান করে।গোয়েন্দা সূত্রের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে জামালপুর জেলার পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম এর দিক নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি)র একটি চৌকস আভিযানিক দল এই প্রতারক চক্রের সক্রিয় সদস্য মোঃ শামীম হোসেনকে গ্রেফতার পূর্বক তার নিকট থেকে ১৫ লক্ষ ৫০ হাজার টাকার চেকটি উদ্ধার করে এবং নগদ ৬ লক্ষ টাকা জব্দ করে।

গ্রেফতারকৃত আসামী মোঃ শামীম হোসেনকে জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে এবং তার সাথে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের সনাক্ত পূর্বক গ্রেফতার করার কাজ চলমান আছে। গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামত বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।এর আগে,বিভিন্ন ধাপ পেরিয়ে চূড়ান্তভাবে উত্তীর্ণ ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে মোট ৫৮ জনের নাম ঘোষণা করেন পুলিশ সুপার। এদের মধ্যে ৪৯ জন পুরুষ, ৯ জন নারী।

পুলিশ সুপার ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ অনুষ্ঠানে বলেন,পুলিশে চাকরির জন্য একজনের মেধা ও যোগ্যতাই যথেষ্ট। অর্থের বিনিময়ে চাকরি পাওয়ার কোনও সুযোগ নেই। আজ যারা চূড়ান্তভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল হিসেবে নির্বাচিত হয়েছে তারা প্রত্যেকেই তাদের মেধা ও যোগ্যতার ভিত্তিতেই চাকরি পেয়েছে। সেই সঙ্গে যারা প্রতারণার আশ্রয় নেবে তাদের আইনের আওতায় আনার জন্যও পুলিশ সচেষ্ট রয়েছে।পরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল হিসেবে নির্বাচিত সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সুপার।


প্রজন্মনিউজ২৪/আর

এ সম্পর্কিত খবর

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

পবিপ্রবি ও ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

খুলনা হাতপাখা ও ঠান্ডা পানি পেয়ে স্বস্তিতে শ্রমিকরা

বশেমুরবিপ্রবিতে গুচ্ছভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে " এ " ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি হার ৮৭•৮৫ শতাংশ

পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জীববিজ্ঞানের অনুবাদমূলক গবেষণা নিয়ে রাবিতে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজিত

মেয়েকে বিয়ে দিতে না চাওয়ায় অপহরনের স্বীকার তরুনী

আগামী দুইদিন তাপমাত্রার রেকর্ড ভাঙতে পারে

টানা চার বারের মতো কমলো সোনার দাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ