রোজায় রাজধানীর সড়কে গাড়ির চাপ থেমে থেমে যানজট

প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪ ০৩:১৭:৪৩ || পরিবর্তিত: ১৪ মার্চ, ২০২৪ ০৩:১৭:৪৩

রোজায় রাজধানীর সড়কে গাড়ির চাপ থেমে থেমে যানজট

নিজস্ব প্রতিনিধি: রোজায় রাজধানীর সড়কে গাড়ির চাপ, থেমে থেমে যানজট। রাজধানীর বিভিন্ন সড়কে দিনভর থেমে থেমে ছিল যানজট। গতকাল বাংলামোটর এলাকায়। তখন দুপুর আড়াইটা। রাজধানীর গুলিস্তান থেকে জিরো পয়েন্টমুখী বিভিন্ন ধরনের গাড়ির লম্বা সারি। বাসের সংখ্যাই বেশি। একই সময়ে পল্টন ও কাকরাইল এলাকায় যানজট তুলনামূলক কিছুটা কম ছিল।তবে কিছুক্ষণ পরেই গাড়ির চাপ কয়েক গুণ বেড়ে যায়

তবে কিছুক্ষণ পরেই গাড়ির চাপ কয়েক গুণ বেড়ে যায়। গাড়ির চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিকের দায়িত্বরতদের।গতকাল বুধবার প্রায় কাছাকাছি সময়ে একই চিত্র দেখা গেছে বাড্ডায়। রামপুরা পার হওয়ার পরেই ওই এলাকায় সড়কে গাড়ির চাপ হঠাৎ বেড়ে যায়।এতে ভোগান্তিতে পড়ে ঘরমুখো মানুষ। থেমে থেমে বাড্ডার গাড়ির জট ছিল নতুনবাজার পর্যন্ত।দুপুরে মধ্য বাড্ডায় ভিক্টর ক্লাসিক বাসের যাত্রী মো:রফিকুলের সঙ্গে কথা হলে তিনি বলেন।আমি বংশাল থেকে এই বাসে উঠেছি। পুরো রাস্তায় সমান যানজট ছিল না।শুরুতে রাস্তা অনেকটা খালি ছিল। কিন্তু সাড়ে ৩টার পর রাস্তায় হঠাৎ অনেক জ্যাম দেখা যায়।সরেজমিনে ঢাকার ফুলবাড়িয়া, শান্তিনগর,মৌচাক,মালিবাগ,রামপুরা,ফার্মগেট,কারওয়ান বাজার,মহাখালী,যাত্রাবাড়ী,ডেমরা,বনানী ও নদ্দা এলাকা ঘুরে প্রায় একই রকম দৃশ্য দেখা গেছে।

ঢাকা মহানগরের ট্রাফিক পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো:মুনিবুর রহমান বলেন,নির্দিষ্ট কিছু সময়ে সড়কে ট্রাফিকের চাপ বেড়ে যাচ্ছে। সামনের কিছু দিনে সড়কে যান চলাচলের মাত্রা আরো বাড়তে পারে।সব কিছু খেয়াল রেখে আমরা ট্রাফিকব্যবস্থা সমন্বয় করার কাজ করে যাচ্ছি।কাজলা থেকে যাত্রাবাড়ী মোড় পর্যন্ত নিয়মিতই যানজট থাকে। প্রায়ই এই যানজট মৃধাবাড়ী পেরিয়ে যায়। গতকাল গোলাপবাগ সিগন্যালের গাড়ির সারি মানিকনগরের কাছাকাছি চলে যায়।


প্রজন্মনিউজ২৪/আরা
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ