প্রধানমন্ত্রী গণমানুষের জীবনমান উন্নয়নে কাজ করছেন-প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১ মার্চ, ২০২৪ ১১:১৮:১৮ || পরিবর্তিত: ১১ মার্চ, ২০২৪ ১১:১৮:১৮

প্রধানমন্ত্রী গণমানুষের জীবনমান উন্নয়নে কাজ করছেন-প্রতিমন্ত্রী


সিলেট প্রতিনিধি:সিলেটে বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (বিআরডিটিআই) উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এবং সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ও সমমান কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ।

রবিবার (১০ মার্চ) বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায় মালিকানাকে রাষ্ট্রের দ্বিতীয় মালিকানা খাত হিসেবে স্বীকৃতি প্রদান করেছেন। রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধুর উন্নয়ন-ভাবনায় ছিল সমবায়ের উজ্জ্বল উপস্থিতি।বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে জাতি হিসেবে আমাদের অবনমিত করে রাখা হয় মন্তব্য করে প্রতিমন্ত্রী প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্রাজ্যবাদী ও মুক্তবাজার অর্থনীতির যুগে প্রশিক্ষণের দ্বারা দক্ষ কারিগর গড়ে তোলার মাধ্যমে সমবায় ভিত্তিক বাংলাদেশ গঠনের চেষ্টা করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী মানুষের খাদ্যের চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে। সেজন্য তিনি গ্রামকে শহরে রূপান্তরের প্রকল্প বাস্তবায়নে কাজ করছেন। প্রধানমন্ত্রী গ্রামকে অর্থনৈতিক কর্মকাণ্ডের প্রাণকেন্দ্র তৈরিতে নিয়োজিত আছেন। বঙ্গবন্ধুর আদর্শিক চেতনার আলোকে গণমানুষের সুখ-সমৃদ্ধি নিশ্চিত করার লক্ষ্যে সমাজ ও দেশ উন্নয়নে কাজ করছেন।এছাড়াও জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন নানামুখী পরিকল্পনা ও পদক্ষেপ উল্লেখ করে তিনি নারী প্রশিক্ষণার্থীদের বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ও মিশন ছিল বলেই বাংলাদেশের নারীরা এখন পৃথিবীর অনেক দেশের চেয়েই এগিয়ে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক (গ্রেড-১) আব্দুল গাফ্ফার খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন প্রতিমন্ত্রীর সহধর্মিণী মিসেস মনোয়ারা বেগম,বিআরডিটিআই’র পরিচালক বকুল চন্দ্র রায়,অফিসার্স এসোসিয়েশনের সভাপতি এবং উপপরিচালক (বাজারজাতকরণ) মো:বেলাল হোসেন।


প্রজন্মনিউজ২৪/আরা

এ সম্পর্কিত খবর

পবিপ্রবি ও ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

জীববিজ্ঞানের অনুবাদমূলক গবেষণা নিয়ে রাবিতে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজিত

‘ডামি’ সরকারের উন্নয়নের ভেল্কিবাজীতেবাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে তিন বিদেশি শক্তি কাজ করেছে: জিএম কাদের

নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

যে শর্তে ইসরাঈলের সঙ্গে যুদ্ধবিরতি চায় হামাস

আইনমন্ত্রীর ব্রাহ্মণবাড়িয়ার না বাংলাদেশের

ইউপি সদস্য কর্তৃক অসহায় নারীকে ধর্ষণ এক লক্ষ টাকায় ধামাচাপা

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন : মেয়র আতিক

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ