দিনব্যাপী নানা আয়োজনে ভিসিটি'র ১ম পুনর্মিলনী

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০৭:১৩:৪৪

দিনব্যাপী নানা আয়োজনে ভিসিটি'র ১ম পুনর্মিলনী

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের  নাট্য সংগঠন ভিক্টোরিয়া কলেজ থিয়েটার (ভিসিটির) পুনর্মিলনী সম্পন্ন হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ধর্মপুর ভিক্টোরিয়া সরকারি কলেজে সংগঠনটির অফিস ভবনের সামনে শুরুতে সাবেক নাট্যকর্মীদের ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনায় বরণ, উপহার প্রধান শেষে শোভাযাত্রা করে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে গিয়ে গ্রুপ ফটোসেশন শেষে পুনরায় অফিস ভবনের সামনে এসে শেষ হয়। পরবর্তীতে বাস নিয়ে কুমিল্লার লালমাই পাহাড় এলাকার ব্লু ওয়াটার পার্কে মূল অনুষ্ঠান শুরু হয়। কবিতা, গল্প, আড্ডা, গান, নৃত্য, ফ্যাশন শো, পালা গান, ছোট্ট অভিনয়, পরিচিতি পর্ব, কুইজ সহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। সাবেকদের মিলনমেলায় যেন আনন্দ মেলায় রুপ নেয়। অনেকে আবার স্ত্রী সন্তানদের নিয়ে হাজির হন অনুষ্ঠানে। ফেলা আসা রঙিন দিনের অনেক মজার মজার গল্প তুলে ধরেন অনেকে। ভিসিটির আজকের অবস্থানে আসতে যাদের অক্লান্ত পরিশ্রম হয়েছে সেই সারথিদের স্মরণ করা হয়। 

অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ও সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. আবু জাফর খান, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক হাসনাত আনোয়ার উদ্দিন, কুমিল্লা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক  ও সংগঠনটির প্রতিষ্ঠাকালীন প্রধান উপদেষ্টা অধ্যাপক জহিরুল ইসলাম পাটোয়ারী, বিশিষ্ট নাট্যকার শাহজাহান চৌধুরী, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি চলচ্চিত্র নির্মাতা আনোয়ার হোসেন আলম সহ সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক, প্রতিষ্ঠাকালীন সদস্য সহ বর্তমান সভাপতি-সাধারণ সম্পাদক, কার্যকরী পরিষদের সদস্যরা। 

শ্রদ্ধাভরে স্মরণ করা হয় প্রয়াত নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে। তনুর আত্মার মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি তাঁর হত্যাকারীদের নাম প্রকাশ করে দৃষ্টান্তমূলক  শাস্তির দাবি জানান অনেকে। 

নাট্য চর্চার ধারাবাহিকতা দেশ ও দেশের বাইরে নাটক প্রদর্শন, কর্মশালা আয়োজন ও নাট্যশিল্পী তৈরিতে এই সংগঠনটি দীর্ঘদিন কাজ করে আসছে। ভিক্টোরিয়া কলেজ থিয়েটার এ পর্যন্ত ৩৬ টি মঞ্চ নাটক প্রযোজনা করেছে এবং ২৫০ টিরও বেশি প্রদর্শনী করেছে।

প্রসঙ্গত, ২০০৯ সালে ২১ ফেব্রুয়ারি নাট্য চর্চার মাধ্যমে বিবেককে জাগ্রত করো স্লোগানে এক ঝাঁক তরুণ নাট্য ও সাংস্কৃতিক কর্মী নিয়ে গড়ে উঠে ভিক্টোরিয়া কলেজ থিয়েটার (ভিসিটি)। দেশব্যাপী নাটক মঞ্চায়নের জনপ্রিয়তা লাভ করে সংগঠনটি বর্তমানে ১৬ তম বর্ষে পদার্পন করেছে।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

এ সম্পর্কিত খবর

বৃষ্টির জন্য বশেমুরবিপ্রবিতে ইসতিসকার নামাজ আদায়

শাকিবের জন্য পাত্রী খুঁজছে পরিবার, বছর শেষে বিয়ে

তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা

ইউনিভার্সিটিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভর্তি পরীক্ষার্থীদের মাঝে হাবিপ্রবি সমকাল সুহৃদের শরবত বিতরণ

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে তিন বিদেশি শক্তি কাজ করেছে: জিএম কাদের

নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

আইনমন্ত্রীর ব্রাহ্মণবাড়িয়ার না বাংলাদেশের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ