বুড়িমারী শ্রমিক লীগের কার্যালয় ভাংচুর, জবর দখলে প্রতিবাদ

প্রকাশিত: ১৬ জানুয়ারী, ২০২৪ ০৪:১৯:১৬

বুড়িমারী শ্রমিক লীগের কার্যালয় ভাংচুর, জবর দখলে প্রতিবাদ

এসডি দোহা, পাটগ্রাম প্রতিনিধি: বুড়িমারী স্থলবন্দর শ্রমিক লীগের সভাপতি সাজ্জাদ হোসেন সাধারণ শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষে দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়ে আসছেন। এমন পরিস্থিতিতে পূর্বের দায়িত্বে থাকা সর্দারগণ ও স্বার্থন্বেষীমহল শ্রমিকদের দাবি আদায়ের আন্দোলনকে প্রশ্নবিদ্ধ ও বির্তকিত করার অপচেষ্টা করে আসছে।

এ ঘটনায় সোমবার দুপুরে বুড়িমারী স্থলবন্দর শ্রমিক লীগের সভাপতি সাজ্জাদ হোসেন বুড়িমারীর নিজ বাসভবনে শ্রমিকদের উপস্থিতিতে সংবাদ সম্মেলন করেন। 

তিনি জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত এবং স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় পক্ষে-বিপক্ষে অংশ নেয়ার বিষয়টিকে উন্মুক্ত করে দেওয়া হলে, শ্রমিকদের একটি অংশ ঈগল পাখি মার্কা সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করেন। শ্রমিকদের অপর একটি পক্ষ নৌকা প্রতীক সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করেন। এতে নৌকার প্রার্থী বিজয়ী হলে ক্ষমতার দাপট খাটিয়ে নির্বাচনের পরদিনেই পূর্বের সর্দারগণ আমাদের শ্রমিক সংগঠনটির কার্যালয় ভাংচুর করে দখলে নেন। এমন পরিস্থিতিতে উভয় পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে, যেকোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

সাজ্জাদ হোসেন আরও বলেন, পূর্বের সর্দারগণ সুসংগঠিত হয়ে অবৈধভাবে কর্মকাণ্ড পরিচালনা করার লক্ষ্যে যে অপকৌশলে লিপ্ত হয়েছেন তাতে সাধারণ শ্রমিকদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। এমনকি বিভিন্ন হুমকি-ধামকি দেয়া হচ্ছে। এতে যেকোনো সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। আমি শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর হস্তক্ষেপ কামনা করে, পূর্বের ন্যায় আমাদের সাংগঠনিক কার্যক্রমের ধারা অব্যাহত রাখতে দায়িত্বশীলদের সহযোগিতা কামনা করছি।


প্রজন্মনিউজ২৪/এসআই
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ