কক্সবাজারে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে পর্যটকসহ সাধারণ মানুষ

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪ ১১:৪০:৩৫

কক্সবাজারে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে পর্যটকসহ সাধারণ মানুষ


নিজস্ব প্রতিনিধিঃ কক্সবাজারে পরিবহন ধর্মঘটের কবলে পড়েছেন সাধারণ মানুষ ও ভ্রমণে আসা পর্যটকরা। এতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।

২৮ এপ্রিল সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘটের কারণে এ অবস্থা সৃষ্টি হয়েছে।

ভোর থেকে কোনো বাস কোথায়ও ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এদিকে বাস বন্ধ থাকায় কক্সবাজার থেকে ঢাকাগামী যাত্রীরা প্রাইভেট কার করে গন্তব্যের দিকে ছুটছেন। স্বাভাবিক ভাড়ার চেয়ে যাত্রীদের গুণতে হচ্ছে দ্বিগুণ-তিনগুণ ভাড়া।

শফিক আহমেদ নামে এক পর্যটক বলেন, আজ অফিস খোলা। গতকাল থেকে বাস কাউন্টারে টিকিট বিক্রি বন্ধ। সকাল থেকে কক্সবাজার টার্মিনালে গিয়ে টিকিট চাইলে তারা বলছে পরিবহন ধর্মঘটের কারণে গাড়ি বন্ধ আছে। কি করব বুঝতে পারছি না। 

আরেক পর্যটক জিসান বলেন, আজ চট্টগ্রাম ফিরতে হচ্ছে। কিন্তু বাস চলাচল বন্ধ। এখন ছোট গাড়ি নিয়ে যাওয়ার সিন্ধান্ত নিচ্ছি। তবে ছোট গাড়ির ভাড়া বেশি চাই।
কক্সবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা এহসান বলেন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় গাড়ি ভাঙচুর ও অগ্নিকাণ্ডের প্রতিবাদে ৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আমরা কেন্দ্রের নির্দেশনা বাস্তবায়ন করছি। জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইয়ামিন হোসাইন বলেন, পরিবহন ধর্মঘটের বিষয়টি আমরা দেখছি। মালিক সমিতির সঙ্গে কথা বলে জানাচ্ছি।


 প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ