বিএনডিপির আয়োজনে বিজয় বিতর্ক উৎসব ২০২৩ ও পুরষ্কার বিতরণী

প্রকাশিত: ২৪ ডিসেম্বর, ২০২৩ ০৭:৪৩:৫৭

বিএনডিপির আয়োজনে বিজয় বিতর্ক উৎসব ২০২৩ ও পুরষ্কার বিতরণী

প্রজন্ম ডেস্ক: রবিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর বিসিএসআইআর স্কুল এন্ড কলেজে বাংলাদেশ ন্যাশনাল ডিবেট প্লাটফর্ম (বিএনডিপি) কর্তৃক আয়োজিত "বিজয় বিতর্ক উৎসব ২০২৩" শিরোনামে ব্রিটিশ পার্লামেন্টারি বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ এর চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এর আগে ২৩ ডিসেম্বর-২০২৩ (শনিবার) গ্রুপ পর্বে বিসিএসআইআর স্কুল এন্ড কলেজে ২০ টি বিতর্ক দল নিয়ে পরিচালিত হয়েছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. ইদ্রিস আলী, অধ্যক্ষ, বিসিএসআইআর স্কুল এন্ড কলেজ, ঢাকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফায়সাল মাহমুদ, প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি, বিএনডিপি। তিনি বলেন দেশের ভবিষ্যৎ গড়তে সৎ ও যোগ্য নেতৃত্ব তৈরিতে বিতর্কের মতো বুদ্ধিবৃত্তিক চর্চার বিকল্প নেই। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুলহাম হায়দার চৌধুরী, সভাপতি, বাংলাদেশ ন্যাশনাল ডিবেট প্ল্যাটফর্ম এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন মাঈন আল মুবাশ্বির, সাধারণ সম্পাদক বিএনডিপি।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ঢাকা সিটি কলেজের সাইফুল্লাহ মারুফ ও মুবিদুর রহমান নাবিল। এছাড়াও রানার্স আপ হয় মেরিটাইম ইউনিভার্সিটির নূর মোহাম্মদ শুভ ও গ্রীণ ইউনিভার্সিটির অমিতাভ রায় চৌধুরী। ডিবেটার অব দ্য টুর্নামেন্ট ও ডিবেটার অফ দা ফাইনাল হওয়ার গৌরব অর্জন করেন এন এম শুভ। এছাড়াও অন্যান্য ফাইনালিস্ট বিতার্কিকগণ হলেন রায়হান হাওলাদার, আহনাফ জাহিদ, তাসনিম হোসেন ও তারিক হাসান।

প্রতিযোগিতায় মূল বিচারক পর্ষদে দায়িত্ব পালন করেন সিফাত হোসেন, উম্মে সুহালা, মোস্তাফিজুর রহমান ফাহিম, কাজী সাদমান আহমেদ ও আব্দুল্লাহ আল-মাশরিফ। এছাড়াও সেরা স্বতন্ত্র বিচারক হওয়ার গৌরব অর্জন করেন জারিন তাসনিম মোর্শেদ, শিহাব হাসান অহন ও সিফাত উল আলম। বিতর্ক উৎসবের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন বিএনডিপির অর্থ সম্পাদক আব্দুল আলিম আরিফ এবং যুগ্ম-আহবায়ক ছিলেন সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম ও প্রচার সম্পাদক মো. ফয়সাল আহমেদ। আয়োজক হিসেবে দায়িত্ব পালন করেন রুদ্র আসাদ, আশিকুর রহমান সরল, রিমু আহমেদ, জিহাদ ও নাঈমা আক্তার রিতা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ইতিপূর্বে ক্যান্সার আক্রান্ত একজন মায়ের চিকিৎসার জন্য অনলাইনে আয়োজিত BNDP OPEN 2023 (To save a mother) জাতীয় বিতর্ক প্রতিযোগিতার বিজয়ীদের হাতেও পুরষ্কার তুলে দেওয়া হয়।


প্রজন্মনিউজ২৪/এসআই
 

এ সম্পর্কিত খবর

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ব গনমাধ্যম সূচকে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ

গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে বহিষ্কার ১

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

বগুড়ায় সাংবাদিক ইউনিয়নের উদ্যেগে শরবত বিতরণ

বগুড়ায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত: ৮

শাজাহানপুরে নবাগত ইউএনওর সঙ্গে শিক্ষকদের মতবিনিময়

মহানবী নিয়ে জবি শিক্ষার্থীর কটুক্তি, বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি

খুলনায় আলোচিত হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ