সোসাইটি ফর স্টুডেন্ট ডেভেলপমেন্ট সিলেট শাখার ১ম মেধাবৃত্তি-২০২৩

প্রকাশিত: ২১ অক্টোবর, ২০২৩ ০৬:১৫:০৯ || পরিবর্তিত: ২১ অক্টোবর, ২০২৩ ০৬:১৫:০৯

সোসাইটি ফর স্টুডেন্ট ডেভেলপমেন্ট সিলেট শাখার ১ম মেধাবৃত্তি-২০২৩

সিলেট প্রতিনিধি: সোসাইটি ফর স্টুডেন্ট ডেভেলপমেন্ট সিলেট শাখার ১ম মেধাবৃত্তি-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ অক্টোবর) সকাল দশটায় সিলেট নগরের মুহিবুর রহমান একাডেমিতে এই মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সিলেট শহরের ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ইংলিশ মিডিয়ামের (ন্যাশনাল কারিকুলাম ও বৃটিশ কারিকুলামের) প্রায় সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

এসময় উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. তাজ উদ্দিন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ড. সুলতান আহমদ, মুহিবুর রহমান একাডেমির চেয়ারম্যান মুহিবুর রহমান, ভাইস প্রিন্সিপাল মো. ইমদাদ উদ্দিন, স্কলার্সহোমের শাহী ঈদগাহ শাখার প্রভাষক ইশরাত জাহান, রাইজ স্কুলের কো-অর্ডিনেটর শামীম আরা বেগম প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সোসাইটি ফর স্টুডেন্ট ডেভেলপমেন্টের সেন্ট্রাল সেক্রেটারি শাহেদ আকরাম মুসান্না,সিলেট শাখার কো-অর্ডিনেটর গোলাম মর্তুজা সেলিম, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক জহুরুল ইসলাম রাজু, সহকারী পরিচালক রেজাউল করিম সহ দায়িত্বপ্রাপ্ত সকল সদস্যবৃন্দ।

মেধাবৃত্তি পরীক্ষা দিতে আসা জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী রাফি কাউসার বলেন, সোসাইটি ফর স্টুডেন্ট ডেভেলপমেন্টের মেধাবৃত্তি পরীক্ষায় অংশ নিতে পেরে আমি আনন্দিত। পরীক্ষা দিয়ে আমি নিজেকে যাচাই করার সুযোগ পেলাম।

মেধাবৃত্তি পরীক্ষায় অংশ নেওয়া মুহিবুর রহমান একাডেমির মারদিয়া রহমান সাবার মা সালমা খানম বলেন, সিলেটে ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থীরা নিজেদেরকে যাচাই করার জন্য বাহিরে তেমন সুযোগ পায় না। এসএসডি এরকম একটা সুযোগ দিয়েছে। এর মাধ্যমে তারা নতুন একটা প্রতিযোগিতার সুযোগ পেল। সংশ্লিষ্টদের ধন্যবাদ এরকম উদ্যোগ নেওয়ায়।

সোসাইটি ফর স্টুডেন্ট ডেভেলপমেন্ট সিলেট শাখার পরিচালক জাবেদ হোসেন বলেন, আমাদের এই মেধাবৃত্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এই মেধাবৃত্তিতে অংশগ্রহণকারী শিক্ষার্থী, অভিভাবক, অতিথিবৃন্দ, সকল শিক্ষক, মুহিবুর রহমান একাডেমি কর্তৃপক্ষ সহ সবাইকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। শিক্ষার্থীদের কল্যাণে আমাদের এই মেধাবৃত্তি পরীক্ষা অব্যাহত থাকবে।

উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. তাজ উদ্দিন বলেন, এটা একটি দারুণ উদ্যোগ। শিক্ষার্থীদের ভবিষ্যতে ভালো ফলাফল অর্জনে এটি অনেক ভূমিকা রাখবে। দেশে সবধরনের প্রতিযোগিতা থাকলেও ইংলিশ মিডিয়ামের জন্য তেমন থাকে না। ভবিষ্যতেও এর ধারা অব্যাহত থাকুক।


প্রজন্মনিউজ২৪/এসআই

এ সম্পর্কিত খবর

পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জীববিজ্ঞানের অনুবাদমূলক গবেষণা নিয়ে রাবিতে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজিত

‘ডামি’ সরকারের উন্নয়নের ভেল্কিবাজীতেবাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

যে শর্তে ইসরাঈলের সঙ্গে যুদ্ধবিরতি চায় হামাস

আইনমন্ত্রীর ব্রাহ্মণবাড়িয়ার না বাংলাদেশের

ইউপি সদস্য কর্তৃক অসহায় নারীকে ধর্ষণ এক লক্ষ টাকায় ধামাচাপা

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন : মেয়র আতিক

বাংলাদেশকে গ্যাস চেম্বার বানিয়েছে সরকার : রিজভী

তীব্র গরমে অতিষ্ঠ গুচ্ছের পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা

বৃষ্টি নিয়ে সুসংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ