রাবিতে পরিজন ফাউন্ডেশনের বৃত্তি প্রদান

প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:১৩:৫৩

রাবিতে পরিজন ফাউন্ডেশনের বৃত্তি প্রদান

মিরাজ আহাম্মেদ আফ্রিদি, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করছে যুক্তরাষ্ট্রের পরিজন ফাউন্ডেশন। ২০২৩ সালের জন্য এই বৃত্তির হার ও পরিমান আরো বাড়ানোর বিষয়ে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পরিজন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মো: আরিফুল ইসলাম সভাপতিদের উদ্দেশ্যে বৃত্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো: সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে এই সভায় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো: হুমায়ুন কবীর, রেজিস্ট্রার অধ্যাপক মো: আবদুস সালাম, বিভাগীয় সভাপতিবৃন্দসহ জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো: জাহাঙ্গীর আলম সাউদ প্রমুখ অংশ নেন।

সভায় সর্বশেষ সেমিস্টার/বর্ষে প্রতি বিভাগে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারীকে প্রতি মাসে ২ হাজার টাকা, তৃতীয় থেকে পঞ্চম স্থান অর্জনকারীকে ১ হাজার ৬০০, আর তার বাইরে অবস্থানকারীদেরকে শতকরা ১০ এর মধ্যে হলে ১ হাজার ৩০০ টাকা এবং তার বাইরে হলে ১ হাজার টাকা করে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া পরিজন ফাউন্ডেশন প্রদত্ত এই বৃত্তি অসচ্ছল কিন্তু মেধাবী শিক্ষার্থীদের জন্য হওয়ায় প্রকৃত অসচ্ছল কিন্তু মেধাবীরা যেন এর সুবিধা ভোগ করতে পারে সে বিষয়ে সতর্কতা অবলম্বনের জন্য বিভাগীয় সভাপতিদের প্রতি পরিজন নির্বাহী আহ্বান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত এই বৃত্তির পৃষ্ঠপোষক মো: আরিফুল ইসলামকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা-স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

প্রসঙ্গত, ২০২২ সালে পরিজন ফাউন্ডেশন ২০২ জন শিক্ষার্থীকে প্রায় ৮০ লক্ষ টাকা বৃত্তি প্রদান করেছে।


প্রজন্মনিউজ২৪/এমএ

এ সম্পর্কিত খবর

রাজধানীতে গাছ লাগানোর জায়গা খোঁজার নির্দেশ

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত

রাজবাড়ীতে ডাঃ লোহানী স ডেন্টাল কেয়ার শুভ উদ্বোধন

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

ভিক্ষাবৃত্তির জন্য ৮ মাসের শিশুকে অপহরণ, গ্রেপ্তার ২

হাবিপ্রবিতে “কৃষি উৎপাদনে প্রযুক্তির ব্যবহার” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

সড়কে মাটি ফেলে ম্যাজিস্ট্রেটের গাড়ি আটকে দেওয়ার চেষ্টা, জরিমানা

রবীন্দ্র পুরস্কার পেলেন জবি অধ্যাপক ড. লাইসা

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

টেকনাফে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, মূল অভিযুক্তসহ ৬ আসামি গ্রেপ্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ