ওজন কমাতে খেতে হবে চা

প্রকাশিত: ০৯ জুলাই, ২০২৩ ১১:৫৫:১৭

ওজন কমাতে খেতে হবে চা

হঠাৎ ওজন বেড়ে যাওয়া মোটেই ভালো লক্ষণ নয়। এতে নিজের সৌন্দর্য যেমন নষ্ট হয়, তেমনি শরীরে বাসা বাধতে শুরু করে জটিল সব রোগ।
আর ব্যস্ত জীবনে শরীরচর্চা ও সঠিকভাবে ডায়ের্ট চার্ট মেনে চলাও হয়ে যায় কষ্টকর।

ওজন কমাতে অনেকে অনেক রকম ডায়েট ফলো করে থাকেন। তবে আপনি জানেন কি; আদা খেয়েও কমানো যায় ওজন। ওজন কমানোর জন্য আপনি খেতে পারেন আদা চা। যা আপনার ওজন কমাতে সাহায্য করবে।

আদা চা শুধু ওজন কমায় না;  এর রয়েছে আরও অনেক গুণাগুণ। আদা চা শরীরের জন্য খুবই উপকারি। বহু শতাব্দী ধরে আদাকে স্বাস্থ্যকর ও বহু গুণসমৃদ্ধ খাবার হিসেবে ধরা হয়। আদার মধ্যে রয়েছে ব্যাকটেরিয়ারোধী, ভাইরাসরোধী, প্রদাহরোধী উপাদান।

এছাড়াও আদা ভিটামিন সি, ম্যাগনেসিয়াম, বিভিন্ন মিনারেলের অন্যতম উৎস। আদা হজম পদ্ধতি ভালো করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, লিভার পরিষ্কার রাখে, এবং অ্যাজমা ও হৃদরোগ প্রতিরোধেও কাজ করে।

আসুন জেনে নেই  আদা কীভাবে খাবেন?

আদার সঙ্গে লেবু

আদা চা বানানোর পর তাতে লেবুর রস মিশিয়ে নিবেন।  এছাড়াও এক গ্লাস পানিতে লেবুর রস ও আদার টুকরা মিশিয়েও খেতে পারেন।  এতে আপনার শরীরের অতিরিক্ত মেদ কমবে। ফলে ওজনও কমবে। দেখতে হবেন আরো সুদর্শন, স্মার্ট।

গ্রিন টি ও আদা

গ্রিন টির সঙ্গেও আদা কুচি মিশিয়ে খেতে পারেন। এছাড়া সরাসরি আদার রসও মিশিয়ে নিতে পারেন পানির সঙ্গে।  অথবা আদা চিবিয়ে খেলেও উপকার পাবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ