মৌলভীবাজারে অবৈধ পার্কিং শহরজুড়ে যানজট

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩ ১১:০২:২৩

মৌলভীবাজারে অবৈধ পার্কিং শহরজুড়ে যানজট

মাছুম বখ্স মাহী, মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলায়  প্রতিনিয়ত অবৈধ পার্কিং এর কারনে  শহরজুড়ে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। ফলে বিড়ম্বনার শিকার হচ্ছেন স্কুল, কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন স্থরের চাকরীজীবী ও নানা পেশার মানুষ। নিয়মিত অভিযান চালিয়ে যানবাহনগুলোকে অর্থদন্ড ও মামলা দেওয়া হচ্ছে। তার পরও কমছে না অবৈধ পার্কিং সমস্যা।

সরেজমিনে শহরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, বিভিন্ন দোকানের সামনে যত্রতত্র গাড়ি পার্কিং করা। ফলে বার বার যানজটের সৃষ্টি হচ্ছে৷ 

শহরের সবচেয়ে ব্যস্ততম সড়ক হিসেবে পরিচিত এম, সাইফুর রহমান সড়ক। ব্যস্ততম এই সড়কে যত্রতত্র গাড়ির অবৈধ পার্কিংয়ের কারণে গোটা শহর যানজটের কবলে পরেছে। শহরের বিভিন্ন মার্কেটের সামনে রাস্তার উপর প্রাইভেট কার, সিএনজি, মোটরসাইকেল, অটোরিকশা কিংবা বিভিন্ন কোম্পানির গাড়ি পার্কিং করা হচ্ছে। অধিকাংশ মার্কেটে কার পার্কিং সুবিধা না থাকায় পুরো শহরজুড়ে এমন চিত্র দেখা যায়।

 শহরের গাড়ির অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে প্রায়ই সময়ে জেলা প্রশাসন অভিযান চালায়। যানবাহনকে অর্থদন্ড ও মামলা দেওয়া হয়। কিন্ত তার পরও কমছে না অবৈধ পার্কিং। 

এই বিষয়ে কথা বললে পথচারী মিজান আহমেদ বলেন, বিভিন্ন মার্কেটের নিজস্ব পার্কিং না থাকায়, মানুষ শপিং করতে এসে রাস্তার মধ্যে পার্কিং করে। তাই যানজটের সৃষ্টি হয়। শপিং মলের মালিক গুলো যদি তাদের নিজস্ব পার্কিং লজ বানিয়ে ফেলত তাহলে এই ভোগান্তি হতো না। এ ছাড়াও অভিযোগ করেছেন কলেজ ছাত্র রুবেল মিয়া। যানজটের কারণে পরীক্ষা হলে সঠিক সময়ে যাওয়া সম্ভব হয় না। 

এ ব্যাপারে ট্রাফিক পুলিশ আলামিন আহমেদ বলেন, 'অবৈধ পার্কিং এর কারণে আমরা প্রতিদিন ৪/৫ টা করে মামলা দিচ্ছি তারপরও এই অবৈধ পার্কিং থামানো যাচ্ছে না। তাদেরকে বাধা দিলে, তারা বাধা অমান্য করে গাড়ি পার্কিং করছে।'


প্রজন্মনিউজ২৪/এ কে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ